বাংলা নিউজ > ঘরে বাইরে > শুক্রবার থেকে ব্যাঙ্ক ধর্মঘট, ধাক্কা খেতে পারে ব্যাঙ্কিং, ATM পরিষেবা

শুক্রবার থেকে ব্যাঙ্ক ধর্মঘট, ধাক্কা খেতে পারে ব্যাঙ্কিং, ATM পরিষেবা

ব্যাহত হবে ব্যাঙ্কিং পরিষেবা, আশঙ্কায় সাধারণ মানুষ (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

দু'দিন ব্যাপী ব্যাঙ্ক ধর্মঘটের জেরে দেশজুড়ে ব্যাঙ্কিং পরিষেবায় ব্যাপক প্রভাব পড়তে পারে। বিশেষত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে পরিষেবা ধাক্কা খাবে বলে আশঙ্কা সংশ্লিষ্ট মহলের। তার জেরে গ্রাহকদের চরম ভোগান্তির মুখে পড়তে হবে।

২০১৭ সালের নভেম্বরের থেকে বেতন বৃদ্ধির অপেক্ষায় রয়েছেন হাজার হাজার ব্যাঙ্ককর্মী। তাঁরা এই ধর্মঘটেও সামিল হবেন বলে দাবি ব্যাঙ্ক ইউনিয়নগুলির। ফলে ব্যাঙ্কিং পরিষেবা ব্যাপক ধাক্কা খাবে বলে আশঙ্কা গ্রাহকদের। জরুরি কোনও প্রয়োজনে টাকার দরকার হলে কী করবেন, তা ভেবেই ঘুম উড়েছে আমজনতার।

ধর্মঘটের দিনক্ষণ নিয়ে চিন্তায় রয়েছে কেন্দ্রও। শুক্রবার সংসদে অর্থনৈতিক সমীক্ষা পেশ করা হবে। পরদিন বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সেজন্য খোলা থাকবে শেয়ার বাজারও। অথচ দু’দিনই (মাসের প্রথম শনিবার হওয়ায় ১ ফেব্রুয়ারি ব্যাঙ্ক খোলা থাকার কথা) স্বাভাবিক ব্যাঙ্কিং পরিষেবা ব্যাহত হলে যেমন ব্যবসায়ীদের লেনদেন ধাক্কা খাবে, তেমনই লগ্নিকারীদের কাছে ভুল বার্তাও যাবে বলে আশঙ্কা কেন্দ্রের।

তাই পরিস্থিতি সামলাতে অর্থ ও শ্রম মন্ত্রকের তরফে ধর্মঘট প্রত্যাহারের আর্জি জানানো হয়। ন'টি ব্যাঙ্ককর্মী সংগঠনের যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়নের সদস্যদের সঙ্গে বৈঠকও করে ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন (আইবিএ)। তাতে অবশ্য কোনও লাভ হয়নি।

অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের এক আধিকারিক জানান, সমঝোতার জন্য ধর্মঘট স্থগিত রাখার কথা বলেছিল আইবিএ। কিন্তু ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে কোনও আশ্বাস না পাওয়ায় ধর্মঘট থেকে সরে আসতে রাজি হয়নি যৌথ মঞ্চ।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রামচরণকে ‘ইডলি’ ডাক শাহরুখের! ‘রেসিস্ট’ তকমা দিয়ে কিং খানকে তুলোধনা নেটপাড়ার পাকিস্তান সফরে যাবেন না গ্রিন! ভারতের বিরুদ্ধে গেমপ্ল্যান তৈরি করছে অস্ট্রেলিয়া ইজরায়েলে আছড়ে পড়া মিসাইলে নিহত ১ ভারতীয়, আহত ২, হামলার নেপথ্যে কারা? অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.