বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক সংযুক্তিকরণের বিরোধে ফের ধর্মঘটের ডাক

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন সাফ জানিয়ে দিয়েছেন যে দশটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে জুড়ে চারটি ব্যাঙ্ক করা হবে। এই মর্মে ক্যাবিনেটের সম্মতিও এসে গিয়েছে। আগামী পয়লা এপ্রিল থেকে এই সংযুক্তিকরণ হবে বলে জানিয়েছেন তিনি।তবে তার আগে এই সিদ্ধান্তের প্রতিবাদ করে ধর্মঘটে যাচ্ছেন ব্যাঙ্ক কর্মীরা।২৭ মার্চ কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা।

এর আগে মার্চের ১১ তারিখ ব্যাঙ্ক বন্ধের ডাক দেওয়া হয়। কিন্তু পরে তা প্রত্যাহার করে নেওয়া হয়েছিল। এবার All India Bank Employees' Association (AIBEA) এবং All India Bank Officers Association (AIBOA) একসঙ্গে ধর্মঘট করছে। তাদের দাবি ব্যাঙ্ক সংযুক্তিকরণ আটকানো, আইডিবিআই ব্যাঙ্কের বেসরকারিকরণ রোখা, ব্যাঙ্ক সংস্কার বন্ধ করা, ডিপোজিটের ওপর সুদের হার বৃদ্ধি প্রভৃতি। এই ধর্মঘটের আগে দফায় দফায় বিক্ষোভ কর্মসূচি করা হবে বলে ব্যাঙ্ককর্মীদের সংগঠনের তরফ থেকে জানান হয়েছে।

সংযুক্তিকরণের পরিকল্পনা অনুযায়ী Punjab National Bank-এ মিশে যাবে United Bank of India ও Oriental Bank of Commerce। এটি হয়ে যাবে ভারতের দ্বিতীয় বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক।

একই সঙ্গে Syndicate Bank-কে Canara Bank এর সঙ্গে মিশিয়ে দেওয়া হবে। Allahabad Bank জুড়ে যাবে Indian Bank-এক সঙ্গে। অন্যদিকে Union Bank of India-এর সঙ্গে জুড়ে দেওয়া হবে Andhra Bank ও Corporation Bank-কে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.