ব্যাঙ্ক ধর্মঘটের জেরে ব্যাপক পড়তে পারে ব্যাঙ্ক ও এটিএম পরিষেবায় (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
ব্যাঙ্ক ধর্মঘটের জেরে ব্যাপক পড়তে পারে ব্যাঙ্ক ও এটিএম পরিষেবায় (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

আগামীকাল ব্যাঙ্ক ধর্মঘট : SBI-তে তেমন প্রভাব পড়বে না, আশা কর্তৃপক্ষের

ব্যাঙ্ক অফ বরোদার ক্ষেত্রে ছবিটা পুরোপুরি আলাদা। কর্তৃপক্ষের আশঙ্কা, ধর্মঘটের জেরে পরিষেবায় ব্যাপক প্রভাব পড়বে।

আগামীকাল ব্যাঙ্ক ধর্মঘটের জেরে ব্যাপক পড়তে পারে ব্যাঙ্ক ও এটিএম পরিষেবায়। ১০টি ট্রেড ইউনিয়নের ডাকে ২৪ ঘণ্টার ধর্মঘটে সরাসরি যোগ দিয়েছে পাঁচটি ব্যাঙ্ক কর্মী সংগঠন। সমর্থন জানিয়েছে আরও একটি কর্মী সংগঠন।

নিজেদের সদস্যদের ধর্মঘটে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে সবকটি সংগঠন। বিজ্ঞপ্তি জারি করে আগামীকাল কোনও চাবি গ্রহণ না করার নির্দেশ দিয়েছে অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন (এআইবিওসি)। কোনওরকম কাজ না করে সদস্যদের বিক্ষোভ-প্রতিবাদে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

যদিও স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) জানিয়েছে, যে সংগঠনগুলি ধর্মঘটে সামিল হচ্ছে, সেগুলির খুব অল্পসংখ্যক সদস্যই তাদের কর্মী। তাই এসবিআইতে ধর্মঘটের প্রভাব তেমন পড়বে না বলে দাবি কর্তৃপক্ষের।

যদিও ব্যাঙ্ক অফ বরোদার ক্ষেত্রে ছবিটা পুরোপুরি আলাদা। কর্তৃপক্ষের আশঙ্কা, ধর্মঘটের জেরে পরিষেবায় ব্যাপক প্রভাব পড়বে। বিজ্ঞপ্তি জারি করে গ্রাহকদের ব্যাঙ্ক ধর্মঘটের আগে যাবতীয় কাজ করার আর্জি জানিয়েছে সিন্ডিকেট ব্যাঙ্ক ।

তবে নেটব্যাঙ্কিংয়ে প্রভাব পড়বে না বলেই ধারণা। অনলাইনে বিনামূল্যে নেফট পরিষেবা চালু থাকায় কিছুটা স্বস্তিতে থাকবেন গ্রাহকরা।

বন্ধ করুন