(প্রতীকী ছবি)
(প্রতীকী ছবি)

ব্যাঙ্কে চালু দুপুর ২টো পর্যন্ত গ্রাহক পরিষেবা, ঢুকবে বেতন ও পেনশনও

  • চলতি সপ্তাহে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকতে শুরু করবে কর্মীদের বেতন, অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন এবং জনধন অ্যাকাউন্টে মাসিক ৫০০ টাকা সরকারি অনুদান।

করোনাভাইরাস সংক্রমণের জেরে আরোপিত লকডাউনে ক্রমে স্বাভাবিক ছন্দে ফিরছে ব্যাঙ্কিং পরিষেবা। কেন্দ্রীয় নির্দেশে সোমবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চালু হয়েছে একগুচ্ছ পরিষেবা।

জানা গিয়েছে, চলতি সপ্তাহে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকতে শুরু করবে কর্মীদের বেতন, অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন এবং জনধন অ্যাকাউন্টে মাসিক ৫০০ টাকা সরকারি অনুদান।

পরিষেবা স্বাভাবিক হলে ব্যাঙ্কে গ্রাহকদের ভিড় বাড়বে জেনে সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ককে তাদের সমস্ত শাখা, এটিএম এবং বিজনেস করেসপন্ডেন্স ডেস্ক চালু রাখার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সেই নির্দেশ মেনে এ দিন থেকে সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়ান ব্যাঙ্কার্স অ্যাসোসিয়েশন।

সংগঠনের তরফে জানানো হয়েছে, আগের মতোই বিকেল চারটে পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকলেও লকডাউনের জেরে গ্রাহকদের জন্য লেনদেনের সময় ধার্য করা হয়েছে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। ব্যাঙ্কে প্রবেশ করতে হলে গ্রাহকদের মাস্ক পরা, পরিচ্ছন্নতা বজায় রাখা এবং সামাজিক দূরত্ব মেনে চলা আবশ্যিক করা হয়েছে।

কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গ্রাহকের ভিড় মোকাবিলা করার জন্য প্রতিটি ব্যাঙ্কের শাখায় পর্যাপ্ত পরিমাণে পুলিশকর্মী মোতায়েন রাখা, ব্যাঙ্ক সকর্মীদের জন্য যথেষ্ট পরিমাণে মাস্ক, স্যানিটাইজার ইত্যাদির ব্যবস্থা করা হবে। শাখায় ন্যূনতম কর্মী দিয়ে কাজ করানো হবে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন