বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্যারিকেড সরছে টিকরি সীমানায়, কৃষক আন্দোলনের মাঝেই ফের চালু হবে যান চলাচল
টিকরিতে আন্দোলনরত কৃষকরা (ছবি সৌজন্যে এএনআই) (Prateek Kumar)

ব্যারিকেড সরছে টিকরি সীমানায়, কৃষক আন্দোলনের মাঝেই ফের চালু হবে যান চলাচল

  • কবে নাগাদ সীমান্ত পুরোপুরি খুলে দেওয়া হবে তা অবশ্য স্পষ্ট করে জানাতে পারেনি পুলিশ।

দিল্লি পুলিশ বৃহস্পতিবার হরিয়ানার সাথে টিকরি সীমান্তের ব্যারিকেড সরানোর কাজ শুরু করেছে। অন্তত একটি ক্যারেজওয়েতে যানবাহন চলাচল পুনরায় শুরু করার জন্য ব্যবস্থা নিচ্ছে পুলিশ। উল্লেখ্য, সেখানে কৃষকরা গত ১১ মাস ধরে বিক্ষোভ করছেন।

কবে নাগাদ সীমান্ত পুরোপুরি খুলে দেওয়া হবে তা অবশ্য অবিলম্বে স্পষ্ট করে জানাতে পারেনি পুলিশ। উল্লেখ্য, পুলিশের এই ব্যারিকেড সরানো তোড়জোড় গতকাল ট্রাকের ধাক্কায় তিন মহিলার মৃত্যুর পর থেকে শুরু হয়।

গতকাল সকালে দিল্লি-হরিয়ানা সীমান্তে কৃষকদের বিক্ষোভস্থলের কাছেই একটি দ্রুতগামী ট্রাক একটি ডিভাইডারের উপর দিয়ে চলে যায়। যার ফলে তিন মহিলার মৃত্যু হয়। মহিলারা ডিভাইডারে বসে অটোরিকশার জন্য অপেক্ষা করছিলেন। তখনই ট্রাকটি তাদের ধাক্কা দেয়। দুর্ঘটনাটি টিকরি সীমান্তের কাছেই ঘটেছে বলে জানা গিয়েছে। সেখানেই পাঞ্জাব, হরিয়ানা এবং অন্যান্য জায়গার কৃষকরা প্রায় ১১ মাস ধরে বসে আছে তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে।

এর আগে সুপ্রিম কোর্টের তরফে কৃষি আইনের বিরোধিতা করে আন্দোলনরত কৃষকদের উদ্দেশে বার্তা দিয়ে বলা হয়েছিল, 'প্রতিবাদের অধিকার থাকলেও অনির্দিষ্টকালের জন্য রাস্তা বন্ধ নয়।' প্রসঙ্গত, এর আগে অগস্টেও একটি মামলার শুনানির সময় সুপ্রিম কোর্ট পর্যবেক্ষণ দেয়, 'রাস্তা আটকে কোনও আন্দোলন করা যাবে না। তাতে আমজনতার সমস্যা হবে।'

 

বন্ধ করুন