বাংলা নিউজ > ঘরে বাইরে > জেলখানার সেলে রক্তচোষা ছারপোকারা জ্যান্ত খেয়ে ফেলেছে এক বন্দিকে, হাড়হিম ঘটনা

জেলখানার সেলে রক্তচোষা ছারপোকারা জ্যান্ত খেয়ে ফেলেছে এক বন্দিকে, হাড়হিম ঘটনা

জেলখানার সেলের সেই ছবি। (আটলান্টা নিউজ ফার্স্ট)

থম্পসনের আইনজীবী মাইকেল ডি হার্পার জানিয়েছেন, জেলের সেলের মধ্যে তাকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। তাকে ছারপোকা আর অন্য কীটপতঙ্গে খেয়ে ফেলেছে। এটা অত্যন্ত অমানবিক ঘটনা বলে তার দাবি।

জেলখানায় একেবারে নারকীয় পরিস্থিতি।আটলান্টার জর্জিয়াতে এক ব্যক্তি সেখানকার জেলে বন্দি ছিলেন। তার পরিবারের অভিযোগ জেলের পরিস্থিতি এতটাই ভয়াবহ যে ছারপোকারা তাকে একেবারে জ্যান্ত খেয়ে ফেলেছে। পুলিশ সূত্রে খবর লাশন থম্পসন নামে ৩৫ বছর বয়সি ওই ব্যক্তিকে গত ১২ জুন গ্রেফতার করা হয়েছিল। তাকে ফুলটন কাউন্টি জেলে নিয়ে যাওয়া হয়েছিল। তাকে এরপর মানসিক সেলে রাখা হয়েছিল। কারণ চিকিৎসকরা দেখেছিলেন তার মানসিক সমস্যা রয়েছে। কিন্তু তিন মাস পরে জানা যায় তার মৃত্য়ু হয়েছে। কিন্তু কীভাবে?

থম্পসনের আইনজীবী মাইকেল ডি হার্পার জানিয়েছেন, জেলের সেলের মধ্যে তাকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। তাকে ছারপোকা আর অন্য কীটপতঙ্গে খেয়ে ফেলেছে। এটা অত্যন্ত অমানবিক ঘটনা বলে তার দাবি।

আইনজীবীর দাবি যেখান তার মক্কেলকে রাখা হয়েছিল সেটা ঠিকঠাক নয়। এটা তাঁর প্রাপ্য ছিল না। মাসের পর মাস তাকে এখানে রাখা হয়েছিল। কেউ এনিয়ে ফিরেও দেখেনি। কাউকে তো এর দায় নিতে হবে। দাবি আইনজীবীর। ফুলটন কাউন্টি জেল বন্ধ করে দেওয়া দরকার। দাবি করেছেন তিনি।

থম্পসনের পরিবার দাবি করেছেন, জেলার, চিকিৎসকরা দিনের পর দিন ধরে দেখেছেন থম্পসনের শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে। কিন্তু তারা কিছুই করেননি। যতক্ষণ না পর্যন্ত তিনি না মারা যান কার্যত ততদিন পর্যন্ত তারা অপেক্ষা করে এসেছেন।

হার্পার জানিয়েছেন ওই সেলে কুকুরও থাকতে পারে না। এতটা ভয়াবহ। সেখানেই রাখা হয়েছিল থম্পসনকে। তার কিছু ছবিও তারা সামনে এনেছেন।

এদিকে থম্পসনকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। তখন এক জেল কর্মী বলেছিলেন তার শরীরে অনেক ছারপোকা রয়েছে। তিনি এসব পারবেন না। এমনকী তাকে সিপিআর পর্যন্ত দেওয়া যায়নি। এতটাই ভয়াবহ পরিস্থিতি।

তবে ফুলটন জেল কর্তৃপক্ষ জানিয়েছে, সরাসরি কোনও আঘাতের চিহ্ন ছিল না। কিন্তু শরীরে কিছু ছারপোকার সংক্রমণের নজির ছিল। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

 

ঘরে বাইরে খবর

Latest News

রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি দিয়ে কেরালাকে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.