বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: ইদের টিকিটের অগ্রিম বুকিং শুরু হবে পয়লা জুলাই থেকে
বাংলাদেশ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

বাংলাদেশ: ইদের টিকিটের অগ্রিম বুকিং শুরু হবে পয়লা জুলাই থেকে

  • বাংলাদেশর রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ঘোষণা করলেন, পবিত্র ঈদুল আজহার উপলক্ষে আগামী ১ জুলাই থেকে অনলাইন ও অফলাইন দুভাবেই  ট্রেনের টিকিটের অগ্রিম বুকিং পাওয়া যাবে। 

বন্যার ভ্রুকুটি, বিপর্যয়ের আশঙ্কা, বা আবার করোনা সংক্রমণের ভয়, সবকিছুর মধ্যেও একটি দিনের প্রতীক্ষায় বাংলাদেশবাসী। আগামী ১০ জুলাই রবিবার পালিত হতে চলেছে পবিত্র ইদ।  এই উৎসব ঘিরে বাংলাদেশের মানুষের আবেগের কথা মাথায় রেখে কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করল বাংলাদেশ রেল দফতর। বুধবার ২২ জুন বাংলাদেশ স্থানীয় সময় দুপুর নাগাদ বাংলাদেশ রেল দফতর ঘোষণা করে, পবিত্র ইদ উৎসব উপলক্ষে রেলের অগ্রিম বুকিং চালু হবে ১ জুলাই থেকে। অনলাইন ও কাউন্টার উভয় মাধ্যম থেকেই টিকিট সংগ্রহ করা যাবে। 

বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, যথাক্রমে ৫ জুলাইয়ের টিকিট ১ জুলাই, ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি হবে। অ্যাপ ও ওয়েবসাইটে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে সকাল ৮টায়। কাউন্টারে বিক্রি হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি টিকিট বিক্রি কেন্দ্রে নারী ও প্রতিবন্ধীদের জন্য একটি করে কাউন্টার থাকবে। 

 বাংলাদেশের বহু মানুষ তাঁদের নিজেদের বাড়ি ছেড়ে পেশার তাগিদে দেশের মধ্যেই  অন্যত্র থাকতে বাধ্য হয়। এই ঘোষণায় খুশি সেইসব মানুষেরা।   

 

বন্ধ করুন