বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ভারতের বাঘ হল বাংলা’‌, কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপিকে ঠুকে কড়া মন্তব্য সঞ্জয়ের
শিবসেনা নেতা সঞ্জয় রাউত (হিন্দুস্তান টাইমস আর্কাইভ) (HT_PRINT)
শিবসেনা নেতা সঞ্জয় রাউত (হিন্দুস্তান টাইমস আর্কাইভ) (HT_PRINT)

‘ভারতের বাঘ হল বাংলা’‌, কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপিকে ঠুকে কড়া মন্তব্য সঞ্জয়ের

  • একুশের নির্বাচনে স্বয়ং প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী নেমে পড়েছিলেন। তাও তিন সংখ্যা পেরোতে পারেনি।

বিজেপি–সহ কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে–কে কড়া ভাষায় বিঁধলেন শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত। একই সঙ্গে বাংলা–কে ব্যাখ্যা করলেন দেশের বাঘ হিসাবে। কারণ এই কেন্দ্রীয় মন্ত্রী মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে–কে চড় মারার কথা বলে গ্রেফতার হয়েছিলেন। জামিন পাওয়ার পর বলেন, ‘‌মহারাষ্ট্রকে কখনই পশ্চিমবঙ্গ হতে দেবো না’‌। বিজেপি তা কখনই হতে দেবে না বলেও মন্তব্য তাঁর। এই মন্তব্যের প্রেক্ষিতেই কড়া আক্রমণ করেছেন সঞ্জয় রাউত।

এখন প্রশ্ন হল, কেন নারায়ণ রানে এমন মন্তব্য করলেন?‌ এই বিষয়ে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের কটাক্ষ, ‘‌বাংলায় বিজেপি হেরে গিয়েছে। মহারাষ্ট্র নিয়েও যদি একই মন্তব্য করে থাকলে, ওনার অস্তিস্ব তাৎপর্যহীন হবে। আর বাংলা হল দেশের বাঘ।’‌ এই কথা বলার অর্থ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানানো। যেখানে বিজেপি গোহারা হয়েছে। একুশের নির্বাচনে স্বয়ং প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী নেমে পড়েছিলেন। তাও তিন সংখ্যা পেরোতে পারেনি। সঞ্জয় রাউত তাই বাংলাকে দেশের বাঘ হিসাবে ব্যাখ্যা করেছেন বলে মনে করা হচ্ছে।

ঠিক কী বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী?‌ জামিন পাওয়ার পর তিনি সংবাদমাধ্যমের কাছে বলেন, ‘‌বিজেপি কখনও সহ্য করবে না পশ্চিমবঙ্গের মতো মহারাষ্ট্রে হিংসা হোক। আর শিবসেনার কোনও ক্ষমতা নেই বিজেপি নেতা কর্মীকে মারবে। তারা শুধু দূর থেকে পাথর ছুঁড়তে পারে।’‌ কিন্তু মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে থাপ্পড় মারার কথা বলে তাঁকেই গ্রেফতার হতে হয়েছিল। এমনকী মহারাষ্ট্র জুড়ে কেন্দ্রীয় মন্ত্রীর নামে পোস্টার পড়েছে মুরগী চোর বলে।

বন্ধ করুন