বাংলা নিউজ > ঘরে বাইরে > কেদারনাথে মন্দিরে ঢোকার সময় অসুস্থ, চারধাম যাত্রায় মৃত্যু বাঙালি তীর্থযাত্রীর
কেদেরনাথ মন্দির (হিন্দুস্তান টাইমস আর্কাইভ) (HT_PRINT)
কেদেরনাথ মন্দির (হিন্দুস্তান টাইমস আর্কাইভ) (HT_PRINT)

কেদারনাথে মন্দিরে ঢোকার সময় অসুস্থ, চারধাম যাত্রায় মৃত্যু বাঙালি তীর্থযাত্রীর

  • চারধাম যাত্রায় গিয়ে মৃত্যু হল বাঙ্গুরের বাসিন্দা ৬৩ বছরের অনুপ কুমার।

পশ্চিমবঙ্গ থেকে পরিবারের সঙ্গে কেদারনাথ ধামে তীর্থযাত্রায় গিয়ে মৃত্যু এক বাঙালির। চারধাম যাত্রায় গিয়েছিলেন বাঙ্গুরের এক পরিবার। যাত্রাকালে ৬৩ বছরের অনুপ কুমার হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। অনুপবাবুর সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ও ছেলেরা। তারপর হেলিকপ্টারের মাধ্যমে তাঁকে ফাটা স্বাস্থ্য কেন্দ্রে আনা হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

কেদারনাথে এসে মন্দিরে ঢোকার আগে হঠাৎই অনুপবাবুর স্বাস্থ্যের অবনতি ঘটে। এরপর ক্রিস্টাল হেলি সার্ভিসের সাহায্যে তাঁকে ফাটাতে নিয়ে যাওয়া হয়। অনুপবাবুকে যখন হেলিপ্যাড থেকে বের করা হয়, তখন তিনি মাটিতে পড়ে যান। এরপর তাঁকে হেলিপ্যাডের কর্মীরা ফাটার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। তবে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়ে দেন চিকিৎসকরা।

প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র ফাটাতে কতর্ব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে আনার আগেই অনুপবাবু মৃত্যু হয়েছে। মৃতদেহটি ময়না তদন্তের জন্য রুদ্রপ্রয়াগে জেলা হাসপাতাল পাঠানো হয়েছে। এ নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত কেদারনাথে দুই তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। উল্লেখ্য, কোভিড আবহে চারধাম যাত্রা স্থগিত করেছিল উত্তরাখণ্ড সরকার। ১ জুলাই থেকে বদ্রিনাথ, কেদারনাথ, যমুনত্রী এবং গঙ্গোত্রী এই চারধামে নির্দিষ্ট সংখ্যক পুণ্যার্থীদের নিয়ে চারধাম যাত্রা শুরু করার কথা থাকলেও হাই কোর্টের নির্দেশিকায় তা পিছিয়ে দেওয়া হয়েছিল।

বন্ধ করুন