বাংলা নিউজ > ঘরে বাইরে > নিজেরই প্রতিষ্ঠিত বিলিয়ন ডলার সংস্থা থেকে বিতাড়িত বঙ্গতনয়া
ফাইল ছবি: ইনস্টাগ্রাম (Instagram )

নিজেরই প্রতিষ্ঠিত বিলিয়ন ডলার সংস্থা থেকে বিতাড়িত বঙ্গতনয়া

জিলিংগো থেকে বরখাস্ত হলেন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অঙ্কিতি বোস।

সংস্থার অ্যাকাউন্টে অসঙ্গতি ঘটানোর অভিযোগ। জিলিংগো থেকে বরখাস্ত হলেন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও অঙ্কিতি বোস। জিলিংগো একটি B2B(বিজনেস-টু-বিজনেস) টেক প্ল্যাটফর্ম। এটি পোশাক সরবরাহ চেইনে উৎপাদন, সোর্সিং এবং ব্যবসা সংক্রান্ত উদ্ভাবনী সলিউশন প্রদান করে। সংস্থার গ্রাহকের তালিকায় আছে আদিত্য বিড়লা, মিন্ত্রা, ফ্লিপকার্ট, ভ্যান হুসেন, দ্য সোলড স্টোর, নাইকা, ফরেভার টোয়েন্টি ওয়ান, মুফতির মতো নামজাদা ব্রান্ড। সিঙ্গাপুরে দফতর জিলিংগোর। সংস্থাটি পোশাক ব্যবসায়ী এবং কারখানাগুলিকে প্রযুক্তি সরবরাহ করে।

বছর সাতেক আগে, মাত্র ২৩ বছর বয়সে জিলিংগোর প্রতিষ্ঠা করেছিলেন অঙ্কিতি এবং ধ্রুব কাপুর (প্রধান প্রযুক্তি এবং পণ্য কর্মকর্তা)। দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়া জুড়ে ক্ষুদ্র ব্যবসাগুলিকে অনলাইনে পণ্য বিক্রিতে সহায়তা করাই এই সংস্থার লক্ষ্য ছিল। ২০১৯ সালে জিলিংগো সিকোইয়া এবং টেমাসেক-সহ নামজাদা বিনিয়োগকারীদের কাছ থেকে $২২৬ মিলিয়ন রেইজ করেছিল। সেই সময়ে কোম্পানিটির ভ্যালুয়েশন $৯৭০ মিলিয়নে পৌঁছোয়। তখন তাঁর বয়স ছিল মাত্র ২৭ বছর।

অঙ্কিতি বোস ফোর্বস এশিয়ার 'থার্টি আন্ডার থার্টি' তালিকায় এবং ফরচুনের 'ফর্টি আন্ডার ফর্টি' তালিকায় স্থান পেয়েছেন। ২০১৯ সালে ব্লুমবার্গ ফিফটি তালিকাতেও স্থান পেয়েছিলেন।

বন্ধ করুন