বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাব পুলিশের ডিজি হলেন বাঙালি আইপিএস অফিসার সিদ্ধার্থ চট্টোপাধ্যায়
পাঞ্জাব পুলিশের ডিজি হলেন বাঙালি আইপিএস অফিসার সিদ্ধার্থ চট্টোপাধ্যায়। ছবি সৌজন্যে টুইটার।

পঞ্জাব পুলিশের ডিজি হলেন বাঙালি আইপিএস অফিসার সিদ্ধার্থ চট্টোপাধ্যায়

  • পঞ্জাব পুলিশের প্রধান হলেন বাঙালি। আইপিএস অফিসার সিদ্ধার্থ চট্টোপাধ্যায়কে পঞ্জাব পুলিশের ডিজি পদে নিয়োগ করা হয়েছে। শুক্রবার পঞ্জাব সরকার বিজ্ঞপ্তি জারি করে নতুন ডিজি নিয়োগের কথা ঘোষণা করে।

পঞ্জাব পুলিশের প্রধান হলেন বাঙালি। আইপিএস অফিসার সিদ্ধার্থ চট্টোপাধ্যায়কে পঞ্জাব পুলিশের ডিজি পদে নিয়োগ করা হয়েছে। শুক্রবার পঞ্জাব সরকার বিজ্ঞপ্তি জারি করে নতুন ডিজি নিয়োগের কথা ঘোষণা করে। এর আগে পঞ্জাব পুলিশের ডিজি ছিলেন ইকবাল প্রীত সিং সহতা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৯৮৮ সালের আইপিএস ইকবাল প্রীত সিং সাহোতার জায়গায় ডিজিপির কাজ দেখাশোনা করবেন সিদ্ধার্থ চট্টোপাধ্যায়। আগামী ৩১ মার্চ পর্যন্ত এই দায়িত্ব সামলাবেন তিনি। প্রসঙ্গত, শুক্রবার প্রাথমিক শিক্ষায় বড় রাজ্যগুলির মধ্যে শীর্ষ স্থান অধিকার করেছে পশ্চিমবঙ্গ। আর অন্যদিকে, একজন বাঙালি আইপিএস অফিসার পঞ্জাব পুলিশের ডিজি হওয়ায় তা পশ্চিমবঙ্গের কাছে বাড়তি পাওনা বলে মনে করছে বিশিষ্ট মহল।

সরকারি সূত্রে জানা গিয়েছে, পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত্‍ সিংহ সিধু তাঁকে ডিজির দায়িত্ব দেওয়ার জন্য সুপারিশ করেছিলেন। তাঁর সুপারিশের ভিত্তিতে চন্নী সরকার সিদ্ধার্থকে এই দায়িত্ব দিয়েছেন।

যদিও প্রাক্তন ডিজি নিয়োগ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। কংগ্রেসের মধ্যে দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। তাতে আপত্তি জানিয়ে সিধু কংগ্রেসের প্রধান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন যদিও পরবর্তীকালে তিনি ইস্তফা পত্র প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য, আইপিএস সিদ্ধার্থ চট্টোপাধ্যায় এর আগে গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। ১৯৮৬ সালের এই আইপিএস অফিসার মেগার পুলিশ প্রধান রঞ্জিত সিং হুন্দলের বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগে ভিত্তিতে তদন্তকারী দলের নেতৃত্বে ছিলেন।

বন্ধ করুন