বাংলা নিউজ > ঘরে বাইরে > মানহানিকর মন্তব্যের জের, প্রাক্তন প্রধানমন্ত্রীকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ আদালতের!
ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া (ছবি সৌজন্যে এএনআই)
ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়া (ছবি সৌজন্যে এএনআই)

মানহানিকর মন্তব্যের জের, প্রাক্তন প্রধানমন্ত্রীকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ আদালতের!

  • বেঙ্গালুরুর দায়রা আদালতের বিচারকের নির্দেশে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়াকে ক্ষতিপূরণ স্বরূপ ২ কোটি টাকা জরিমানা দিতে হবে।

বেঙ্গালুরুর দায়রা আদালতের বিচারকের নির্দেশে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়াকে ক্ষতিপূরণ স্বরূপ ২ কোটি টাকা জরিমানা দিতে হবে। একটি মানহানির মামলার প্রেক্ষিতে এইচডি দেবেগৌড়াকে নন্দী ইনফ্রাসট্রাকচার করিডোর এন্টারপ্রাইজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অশোক খেনিকে এই ২ কোটি টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। উল্লেখ্য, ১০ বছর একটি কন্নড় টিভি চ্যানেলে সাক্ষাত্কার দেওয়ার সময় নন্দী ইনফ্রাসট্রাকচার করিডোরের বিরুদ্ধে বেশ কয়েকটি মন্তব্য করেন দেবেগৌড়া। যার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন সংস্থার প্রধান অশোক।

এদিন নির্দেশে আদালতের তরফে বলা হয়, মামলাকারী সংস্থাকে ২ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হবে মানহানিকর মন্তব্যের জেরে। ২৮.০৬.২০১১ তারিখে একটি খবরের চ্যানেলে দেওয়া সাক্ষাত্কারের সময় এই মানহানিকর মন্তব্য করা হয়েছিল। আদালত এরপর থেকে গৌড়াকে মানহানিকর মন্তব্য করা থেকে বিরত থাকতে নির্দেশ দিচ্ছে।

উল্লেখ্য, দশবছর আগের সেই সাক্ষাত্কারে দেবেগৌড়া দাবি করেছিলেন অশোক খেনির সংস্থা নন্দী ইনফ্রাসট্রাকচার করিডোর এন্টারপ্রাইজ লিমিটেডের 'বুট' প্রকল্প আসলে লুঠ প্রকল্প। অশোক খেনিকে জমি মাফিয়া বলে উল্লেখ করেছিলেন দেবেগৌড়া। সেই মন্তব্যের প্রেক্ষিতে দেবেগৌড়ার বিরুদ্ধে ১৫ কোটি টাকার (সংস্থাকে ১০ কোটি, অশোক খেনিকে ৫) দাবি জানিয়ে মানহানির মামলা করেন অশোক। পরবর্তীতে ২০১৩ সালের বিধানসভা নির্বাচনে বিধায়ক হিসেবে নির্বাচিত হন অশোক খেনি।

বন্ধ করুন