বাংলা নিউজ > ঘরে বাইরে > Bengaluru house rent issue: বেঙ্গালুরুতে বাড়ি ভাড়া নেওয়ার ঝক্কি!ভাড়াটের কাছে কোন দাবি দালালের?

Bengaluru house rent issue: বেঙ্গালুরুতে বাড়ি ভাড়া নেওয়ার ঝক্কি!ভাড়াটের কাছে কোন দাবি দালালের?

বেঙ্গালুরুতে বাড়িভাড়া ঘিরে নয়া ঘটনার পোস্ট ভাইরাল। প্রতীকী ছবি।

দালালের সঙ্গে ভাড়া নিতে আগ্রহী ব্যক্তির চ্যাটের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। চ্যাটে দেখা গিয়েছে বাড়ি ভাড়া নিতে আগ্রহী ব্যক্তি জানাচ্ছেন যে তিনি ভিআইটি ভেলোরের প্রাক্তন পড়ুয়া। আর এতেই তাঁর বাড়ি ভাড়া পাওয়ার ‘সম্ভাবনা’ ভেস্তে যায়। দালালের তরফে তাঁকে জানিয়ে দেওয়া হয়, তাঁর 'প্রোফাইল ম্যাচ' করছে না।

বেঙ্গালুরু শহরে যাঁরা থাকেন তাঁরা জানেন যে, সেখানে থাকতে গেলে কত রকমের ঝক্কির কথা মাথায় রেখে বাড়ি ভাড়া নিতে হয়। কর্মস্থল বা কলেজ থেকে দূরে বাড়ি সস্তায় পাওয়া গেলেও, ট্রাফিকের চিন্তা সেক্ষেত্রে উদ্বেগ বাড়িয়ে দেয়। এই ব্যস্ত শহরে বাড়ি ভাড়ার অ্যাডভান্সের টাকার অঙ্কও একটি বড় সমস্যা। তবে সব সমস্যা ছাপিয়ে গিয়েছে নতুন এক ঘটনা।

সদ্য একটি লিঙ্কড ইন প্রোফাইলে উঠে এসেছে চাঞ্চল্যকর পোস্ট। সেখানে বাড়ি ভাড়া নেওয়ার জন্য আগ্রহী ব্যক্তিকে বলা হয়েছে, তিনি যদি আইআইটি বা আইআইএমের ডিগ্রিধারী না হন , তাহলে জুটবে না বাড়ি ভাড়া। এই গোটা ঘটনা চ্যাটে চলতে থাকে। সেই চ্যাটের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। চ্যাটে দেখা গিয়েছে বাড়ি ভাড়া নিতে আগ্রহী ব্যক্তি জানাচ্ছেন যে তিনি ভিআইটি ভেলোরের প্রাক্তন পড়ুয়া। আর এতেই তাঁর বাড়ি ভাড়া পাওয়ার ‘সম্ভাবনা’ ভেস্তে যায়। দালালের তরফে তাঁকে জানিয়ে দেওয়া হয়, তাঁর 'প্রোফাইল ম্যাচ' করছে না। শুনতে মনে হতে পারে এ যেন পাত্র পাত্রী দেখা চলছে, কিম্বা কোনও অফিসে নিয়োগ চলছে! তবে ঘটনা স্রেফ বাড়ি ভাড়াকে কেন্দ্র করে। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট আসতেই রি টুইটের বন্যা বয়ে যায়। সেখানে বহু নেটিজেনই দাবি করেন, তাঁদের সঙ্গেও এমন ঘটনা ঘটেছে। এমনিতেই বেঙ্গালুরুর বহু জায়গায় বাড়ির ভাড়ার ক্ষেত্রে অ্যাডভান্সের টাকা নিয়ে বহু সময় সমস্যার কথা উঠে আসে, তবে এবার ভাড়াটের শিক্ষাগত যোগ্যতাও যে মানদণ্ড হতে পারে, তা প্রকাশ্যে এল!

জানা গিয়েছে, ভিআইটির প্রাক্তনী প্রিয়াংশ জৈন ওই বাড়ি ভাড়া চাইছিলেন। সেই কারণেই তিনি বাড়ি ভাড়া পাওয়ার জন্য দালালের সঙ্গে চ্যাটে কথা বলছিলেন। সেই দালাল জানিয়ে দেন যে আইআইটি, আইআইএম, বা আইএসবি থেকে পাশ না করলে তাঁর দেখানো বাড়ি ভাড়া পাওয়া যাবে না। প্রসঙ্গত, প্রিয়াংশ জৈন পেশায় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার। তিনি অস্ট্রেলিয়ান সংস্থা 'আটলাসিয়ান'-এ কর্মরত। প্রসঙ্গত, এমন খবরও উঠে আসছে যে, ভাড়াতের জন্ম তারিখ, জাতি, খাদ্যাভ্যাস জানার পাশাপাশি তাঁর লিঙ্কড ইন প্রোফাইলে শিক্ষাগত যোগ্যতাও দেখছেন বহু দালাল তথা বাড়িওয়ালা। সেই অনুযায়ী দেওয়া হচ্ছে ভাড়া।

ঘরে বাইরে খবর

Latest News

নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.