বাংলা নিউজ > ঘরে বাইরে > জলে যানজট, ২২৫ কোটির ক্ষতি IT সংস্থাগুলির, ক্ষতিপূরণের আশ্বাস মুখ্যমন্ত্রীর

জলে যানজট, ২২৫ কোটির ক্ষতি IT সংস্থাগুলির, ক্ষতিপূরণের আশ্বাস মুখ্যমন্ত্রীর

৩০ অগস্ট আউটার রিং রোডের বেহাল দশা। ছবি: পিটিআই (PTI Photo/Shailendra Bhojak)

জল জমা রাস্তায় প্রায় ৫ ঘণ্টা ধরে রাস্তায় আটকে গিয়েছিলেন আইটি কর্মীরা। আর মাত্র এই একদিনেই মোট ২২৫ কোটি টাকার ক্ষতি হয়েছে আইটি সংস্থাগুলির।ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাস্তায় জমা জল। আর তাতে প্রবল যানজট। গত ৩০ অগস্ট প্রায় ৫ ঘণ্টা ধরে রাস্তায় আটকে গিয়েছিলেন আইটি কর্মীরা। আর মাত্র এই একদিনেই মোট ২২৫ কোটি টাকার ক্ষতি হয়েছে আইটি সংস্থাগুলির। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে দেওয়া চিঠিতে এমনই জানিয়েছে আউটার রিং রোড কোম্পানি অ্যাসোসিয়েশন। প্রত্যুত্তরে ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, আজ সোমবারও বৃষ্টিতে পুরো ডুবে গিয়েছে শহর। কত ক্ষতি আজ হবে, সেটা পরেই জানা যাবে। 

একটু বেশি বৃষ্টি হলেই কার্যত নদীতে পরিণত হয় এই আউটার রিং রোড। অথচ এই রাস্তার দু'পাশেই দেশের অন্যতম বৃহত্ আইটি হাব। দেশের অর্থনীতি, কর্মসংস্থান, প্রযুক্তি গবেষণার প্রাণকেন্দ্র। কৃষ্ণরাজপুরম থেকে শুরু করে ব্যাঙ্গালুরুর সেন্ট্রাল সিল্ক বোর্ড এলাকা পর্যন্ত। চিঠিতে কোম্পানিদের সংগঠন জানিয়েছে, এটুকু এলাকাতেই কাজ করেন পাঁচ লক্ষেরও বেশি কর্মী। ১৭ কিলোমিটার ধরে রাস্তাটি প্রসারিত। সব মিলিয়ে এই রাস্তার আশেপাশেই প্রায় ১০ লক্ষেরও বেশি মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান। দেশের অর্থনীতিতে এর একটি বড় অবদান রয়েছে। সংগঠনের অভিযোগ, এত গুরুত্বপূর্ণ একটি স্থান। অথচ এই নির্দিষ্ট এলাকাতেই পরিকাঠামো উন্নয়নে কোনও মনোযোগ নেই। ব্যাঙ্গালুরুর পরিকাঠামোর সাম্প্রতিক পতন এখন একটি 'বিশ্বব্যাপী উদ্বেগের বিষয়' বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

এমন অবস্থা চলতে থাকলে অদূর ভবিষ্যতে আইটি কোম্পানিগুলি অফিসের জন্য বিকল্প স্থানও খুঁজতে পারে বলে আশঙ্কা কোম্পানি অ্যাসোসিয়েশনের।

ছবি: পিটিআই
ছবি: পিটিআই (PTI Photo/Shailendra Bhojak)

চিঠির প্রত্যুত্তরে মুখ্যমন্ত্রী জানান, তিনি সংস্থাগুলিকে ক্ষতিপূরণ প্রদান এবং অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করবেন। এএনআই-এর রিপোর্ট অনুযায়ী, তিনি বলেন, 'আমরা আইটি সংস্থাগুলিকে ডেকে পাঠাব। তারা যে সমস্যার সম্মুখীন হচ্ছে (জমা জলের কারণে) সে বিষয়ে তাদের সঙ্গে কথা বলব। বৃষ্টির কারণে ক্ষতিপূরণ এবং অন্যান্য সমস্যা নিয়েও আলোচনা করব।'

এর আগে, মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই ব্যাঙ্গালুরুর আউটার রিং রোডের বেহাল দশা পরিদর্শন করেন। শীঘ্রই সমস্ত সমস্যার সমাধানের আশ্বাস দেন। শহরের স্টর্ম ওয়াটার ড্রেন আটকে ঝুপড়ি দোকান, দখলদারি অপসারণের নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে, আগামিদিনে পরিস্থিতি আরও বেগতিক হওয়ার আশঙ্কা করছেন অনেকে। কারণ ইতিমধ্যেই কর্ণাটকের কোডাগু জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। জারি হয়েছে কমলা সতর্কতা। অন্যদিকে দাভাঙ্গেরে, শিবমোগা, চিত্রদুর্গা এবং মহীশূরের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড... বাংলাদেশের সাংসদ খুনে মুখ খুললেন সুন্দরী শিলাস্তি,মডেল হতে গিয়ে অন্ধকার গলিতে… নেটফ্লিক্সে ভারতীয় সিনেমা ও সিরিজের বিলিয়ন ভিউ, কোন ছবি ও সিরিজ শীর্ষে রয়েছে? ভীষণ গরমে একাধিক বার স্নান করছেন? স্নান করার সঠিক নিয়ম জানেন তো KKR vs SRH, IPL 2024 Final Live: কলকাতার আকাশে ঘোর দুর্যোগ,ওদিকে ফাইনালে কী হবে? চোখে-মুখে রাগ, বিরক্তি! দেবের ‘টেক্কা’ লুক প্রকাশ্যে, সৃজিতের সিনেমার মুক্তি কবে Cyclone Remal LIVE: সন্ধ্যায় ঝড় শুরু কলকাতা-সহ ৪ জেলায়, মেদিনীপুরে একটু কম বেগ ‘মাথা উঁচু করেই মাঠ ছাড়ছি’, বলেও রিয়াল মাদ্রিদ নিয়ে জল্পনা বজায় রাখলেন এমবাপে এই একটা জিনিস যেটা ভারতীয় দল T20 WC 2024-এ মিস করবে: রোহিতদের সতর্ক করলেন ডুল ওপিনিয়ন পোলে হুগলী-ব্যারাকপুরে তৃণমূল জয়ী নয়, ভাইরাল স্ক্রিনশট সম্পাদিত

Latest IPL News

CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.