বাংলা নিউজ > ঘরে বাইরে > Bermuda Triangle-এ হারিয়ে গেলে টাকা ফেরত পাবেন, কে পাবেন? প্রশ্ন নেটিজেনদের
ফাইল ছবি: এএনআই (ANI)

Bermuda Triangle-এ হারিয়ে গেলে টাকা ফেরত পাবেন, কে পাবেন? প্রশ্ন নেটিজেনদের

  • উত্তর আটলান্টিক মহাসাগরের এক 'রহস্যময়' অংশ বারমুডা ট্রায়াঙ্গেল। ভয়ঙ্কর রহস্যময় পরিস্থিতিতে সেখানে জাহাজ এবং বিমান অদৃশ্য হয়ে যায় বলে কথিত।

বারমুডা ট্রায়াঙ্গেলে জাহাজ হারিয়ে গেলে চিন্তা করবেন না। টিকিটের সম্পূর্ণ টাকা ফেরত পাবেন। এমন আজব অফার দিল ক্রুজ সংস্থা।

উত্তর আটলান্টিক মহাসাগরের এক 'রহস্যময়' অংশ বারমুডা ট্রায়াঙ্গেল। ভয়ঙ্কর রহস্যময় পরিস্থিতিতে সেখানে জাহাজ এবং বিমান অদৃশ্য হয়ে যায় বলে কথিত।

মার্কিন পর্যটন সংস্থার দ্য অ্যানসিয়েন্ট মিস্ট্রিজ ক্রুজের ওয়েবসাইটে দেওয়া হয়েছে এই বিজ্ঞাপন। সেখানে লেখা হয়েছে, 'এই বারমুডা ট্রায়াঙ্গেল ট্যুরে হারিয়ে যাওয়ার বিষয়ে চিন্তা করবেন না। ট্যুরে ১০০% রিটার্ন রেট রয়েছে। বিরল ক্ষেত্রে যদি আপনি হারিয়েও যান- পুরো টাকা ফেরত দেওয়া হবে।' যদিও নেটিজেনদের প্রশ্ন, কারা ফেরত পাবেন টাকা?

ক্রুজটি ২০২৩ সালের মার্চে নিউ ইয়র্ক থেকে বারমুডা যাবে। বিজ্ঞাপন অনুসারে, যাত্রীরা একটি 'গ্লাস-বটম বোটে' 'এক্সক্লুসিভ টোয়াইলাইট বারমুডা ট্রায়াঙ্গেল ক্রুজ' উপভোগ করবেন। জাহাজের প্রতিটি কেবিনের দাম প্রায় £১,৪৫০, ভারতীয় মুদ্রায় প্রায় ১.৪২ লক্ষ টাকা।

বারমুডা ট্রায়াঙ্গেল ডেভিলস ট্রায়াঙ্গেল নামেও পরিচিত। কথিত, ৫ ডিসেম্বর ১৯৪৫-এ মার্কিন যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর পাঁচটি বিমান রহস্যজনকভাবে অদৃশ্য হয়ে যায়। সেটিকে খুঁজতে পাঠানো ষষ্ঠ বিমানও নিখোঁজ হয়ে যায়।

এরপর এমন আরও বিমান এবং জাহাজের ঘটনা ঘটেছে। এর মধ্যে সাম্প্রতিকতম হল, ২০১৭-র মে মাসের। ২০১৭ সালে একটি প্রাইভেট বিমান সমুদ্রপৃষ্ঠ থেকে ২৪ হাজার ফুট উপরে ওড়ার সময়ে রাডার এবং রেডিয়ো যোগাযোগ থেকে অদৃশ্য হয়ে যায়। পরে বিমানের কিছু ধ্বংসাবশেষ উদ্ধার হয়।

বন্ধ করুন