বাংলা নিউজ > ঘরে বাইরে > Multibagger Shares: ১৮ টাকার শেয়ার বেড়ে ১,১০৬ টাকা! ৫ বছরেই বিশাল বড়লোক এই শেয়ারে
ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই (ANI)

Multibagger Shares: ১৮ টাকার শেয়ার বেড়ে ১,১০৬ টাকা! ৫ বছরেই বিশাল বড়লোক এই শেয়ারে

  • Ashish Kacholia portfolio: এখনও পর্যন্ত এটি শেয়ারহোল্ডারদের প্রায় ৬,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। স্বাভাবিকভাবেই, প্রখ্যাত বিনিয়োগকারী আশিস কাচোলিয়ারও পছন্দের শেয়ার এটি।

Ashish Kacholia portfolio: সাম্প্রতিক ইতিহাসে ভারতীয় স্টক মার্কেটের অন্যতম মাল্টিব্যাগার স্টক হল বেস্ট অ্যাগ্রোলাইফ(Best Agrolife)। ২০২০ সালের পর থেকে দারুণ রিবাউন্ড করেছে এই অ্যাগ্রো স্টক। গত পাঁচ বছরে, বেস্ট অ্যাগ্রোলাইফের শেয়ারের বৃদ্ধির এক কথায় অবিশ্বাস্য। এক সময়ে এই শেয়ারটি মাত্র ১৮ টাকা করে ছিল। সেখান থেকে বেড়ে ১,১০৬ টাকা হয়ে গিয়েছে বেস্ট অ্যাগ্রোলাইফের শেয়ার। অর্থাত্ এখনও পর্যন্ত এটি শেয়ারহোল্ডারদের প্রায় ৬,০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। স্বাভাবিকভাবেই, প্রখ্যাত বিনিয়োগকারী আশিস কাচোলিয়ারও পছন্দের শেয়ার এটি।

এনএসই-তে পাওয়া তথ্য অনুযায়ী, আশিস কাচোলিয়া এই মাল্টিব্যাগার স্টকের নতুন শেয়ার কিনেছেন। গত ৩০ অগস্ট ২০২২-এর একটি বাল্ক ডিলে ৩,১৮,০০০টি Best Agrolife শেয়ার কিনেছেন তিনি। এক-একটি শেয়ার ৯৪০.৮৮ টাকা করে কিনেছেন। অর্থাত্ এই মাল্টিব্যাগার অ্যাগ্রো স্টকে আশিস প্রায় ২৯,৯১,৯৯,৮৪০ টাকা বিনিয়োগ করেছেন।

আশিস কাচোলিয়ার বেস্ট অ্যাগ্রোলাইফের শেয়ার কেনার খবর ছড়াতে বেশি সময় লাগেনি। সবাই হু-হু করে এই শেয়ার কিনতে শুরু করেন। আর তার ফলে মঙ্গলবার এক ধাক্কায় প্রায় ২০% বেড়ে যায় বেস্ট অ্যাগ্রোলাইফের শেয়ার।

এই শেয়ারটি গত এক মাসে প্রায় ১৫% বেড়েছে। গত এক বছরে এটি ৪৫%-এর কাছাকাছি বেড়েছে। ২০২০ সালের কোভিড-পরবর্তী বাজার রিবাউন্ডেরও অন্যতম অংশ ছিল এই স্টকটি। গত আড়াই বছরে, বেস্ট অ্যাগ্রোলাইফের শেয়ারের দাম ১৯০ টাকা থেকে বেড়ে ১,১০৬ টাকা হয়ে গিয়েছে। অর্থাত্ এটুকু সময়েই প্রায় ৫০০% রিটার্ন দিয়েছে এই শেয়ার।

তবে, কোভিডের আগে থেকেই এই শেয়ারটি ব্যাপক রিটার্ন দিচ্ছে। গত পাঁচ বছরে, মাত্র ১৮ টাকা থেকে বেড়ে ১,১০৬ টাকা হয়ে গিয়েছে। ফলে সেই সময় থেকে যাঁরা শেয়ার কিনে ধরে রেখেছেন, তাঁরা প্রায় ৬০০০% রিটার্ন পাবেন।

বিঃ দ্রঃ- এখানে দেওয়া তথ্য শুধুমাত্র বিশেষজ্ঞদের মতামত এবং স্টক সংক্রান্ত । এটি বিনিয়োগের পরামর্শ নয়। স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকি সাপেক্ষ। বিনিয়োগ করার আগে অনুগ্রহ করে সমস্ত দিক খতিয়ে দেখুন।

বন্ধ করুন