বাংলা নিউজ > ঘরে বাইরে > Best Shares: ২০২১-এ এই শেয়ারে ১ লাখ টাকা রাখলে আজ ৫২ লাখ ফেরত পেতেন!

Best Shares: ২০২১-এ এই শেয়ারে ১ লাখ টাকা রাখলে আজ ৫২ লাখ ফেরত পেতেন!

স্টক মার্কেটে গত বছরে ডাউনট্রেন্ড চলেছে। এমন পরিস্থিতিতেও কিছু ছোট স্টক দুর্দান্ত রিটার্ন দিয়েছে। (ফাইল ছবি: রয়টার্স) (Reuters, Edited by Soumick/HT Bangla)

২০২১ সালের নভেম্বরের শেষে এই শেয়ারের দাম ছিল মাত্র ১ টাকার স্তরে। আর সেই সময় থেকে এইটুকুর মধ্যেই শেয়ারের দাম ৫২.২৫ টাকায় পৌঁছে গিয়েছে। ফলে অভাবনীয়ভাবে, ৫১০০% রিটার্ন দিয়েছে কাইজার কর্পোরেশনের শেয়ার।

পেনি স্টক। শুনলেই প্রথম যে বিষয়টি মাথায় আসে, তা হল 'ঝুঁকি'। পেনি স্টকে বিনিয়োগ করা যে বেশ ঝুঁকির বিষয়, তা বলাই বাহুল্য। কিন্তু জীবনে যেখানে ঝুঁকি বেশি, সেখানে মুনাফাও বেশি। অর্থাত্, পেনি স্টকে লোকসানের সম্ভাবনাও যতটা বেশি, লাভ করার সুযোগও তেমন বেশি। তবে পেনি স্টকে বিনিয়োগের ক্ষেত্রে অনেক বেশি পড়াশোনা, অভিজ্ঞতা প্রয়োজন। তারপরেও এই জাতীয় বিনিয়োগের সময়ে সাবধানী হওয়া উচিত্।

পেনি স্টকে মুনাফা যে কতটা বেশি হতে পারে, তার জন্য কাইজার কর্পোরেশনের শেয়ারকে একটি কেস স্টাডি হিসাবে দেখা যেতে পারে। ভারতের শেয়ার বাজারে বর্তমানে অন্যতম বড় মাল্টিব্যাগার স্টক এটি। BSE-তে তালিকাভুক্ত এই স্মল ক্যাপ স্টকটির মোট মার্কেট ক্যাপ ২৭৫ কোটি টাকা। আরও পড়ুন: ১ লাখ কমে ঠেকল ৬৬৭ টাকায়! রিলায়েন্স কমিউনিকেশনের শেয়ারে বরবাদ বিনিয়োগকারীরা

২০২১ সালের নভেম্বরের শেষে এই শেয়ারের দাম ছিল মাত্র ১ টাকার স্তরে। আর সেই সময় থেকে এইটুকুর মধ্যেই শেয়ারের দাম ৫২.২৫ টাকায় পৌঁছে গিয়েছে। ফলে অভাবনীয়ভাবে, ৫১০০% রিটার্ন দিয়েছে কাইজার কর্পোরেশনের শেয়ার।

কাইজার কর্পোরেশনের শেয়ারের দামের ইতিহাস

গত ৬ মাসে এই মাল্টিব্যাগার শেয়ার সেল অফের প্রবণতার মধ্যে রয়েছে। সেই কারণে ৩.৫০% শেয়ার দর হ্রাস পেয়েছে গত ১ সপ্তাহে। গত ১ মাসে প্রায় ৯% কমেছে এই স্টক। গত ৬ মাসে তুমুল সেল অফের কারণে এই শেয়ারের দাম ৯৮ টাকা থেকে কমে ৫২.২৫ টাকায় নেমে এসেছে। ফলে ৬ মাসে প্রায় ৪৫% কমেছে এই শেয়ারের দাম।

<p>ফাইল ছবি: গুগল ফাইন্যান্স</p>

ফাইল ছবি: গুগল ফাইন্যান্স

(Google Finance)

তবে ২০২২ সালের শুরুতে কিন্তু দ্রুত হারেই বেড়েছে এই শেয়ার। মাঝের এই সেল অফের হিড়িক বাদ দিলেও ১ টাকা থেকে ৫২ টাকা পর্যন্ত এই যে শেয়ার দরের বৃদ্ধি মোটেও কম নয়। তাই সেই সময় থেকে যদি কেউ বিনিয়োগ করে রাখেন, এবং এখনও তা বিক্রি না করে থাকেন, সেক্ষেত্রেও তিনি লাভবান হবেন।

বিনিয়োগের উপর প্রভাব

কাইজার কর্পোরেশনের শেয়ার দরের ইতিহাস অনুযায়ী, ২০২১ সালের নভেম্বরে যদি কেউ এই শেয়ারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে সেই শেয়ারের দাম এখন বেড়ে ৫২ লক্ষ টাকা হয়ে গিয়েছে। আরও পড়ুন: ৩ বছরে ৪৫০% উত্থান এই সংস্থার শেয়ারে! আপনার বিনিয়োগ আছে কি?

তবে সেল অফের সময়ে যদি কেউ এই শেয়ার কিনে থাকেন, সেক্ষেত্রে তাঁর লোকসান হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল ২৪ বছরের চাকরি জীবন, সেখান থেকে অপমান করে বরখাস্ত করা হল সূর্যের ছোটবেলার কোচকে ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল বাজেটে তুলে নেওয়া হল 'অ্যাঞ্জেল ট্যাক্স', সরকারের এই পদক্ষেপে প্রশংসায় বিরোধীরাও বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.