বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘চণ্ডীগড়ের জন্যে লড়বে পঞ্জাব’, সরাসরি অমিত শাহকে ‘চ্যালেঞ্জ’ ভগবন্ত মানের
ভগবন্ত মান। ছবি সৌজন্য- এএনআই। (ANI)

‘চণ্ডীগড়ের জন্যে লড়বে পঞ্জাব’, সরাসরি অমিত শাহকে ‘চ্যালেঞ্জ’ ভগবন্ত মানের

  • ভগবন্ত মানের সুরে সুর মেলাতে শোনা যায় অকালি নেতাকেও। 

একদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত ঘোষণা করেন যে এবার থেকে চণ্ডীগড়ের সরকারি কর্মীরা কেন্দ্রীয় সরকারের সুযোগ সুবিধা পাবেন। এই ঘোষণার পরিপ্রেক্ষিতে এবার কেন্দ্রকে পাল্টা তোপ দাগলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। তাঁর এবং আম আদমি পার্টির অভিযোগ, সরকারি কর্মীদের প্রভাবিত করতেই এই ঘোষণা করেছেন অমিত শাহ। বিজেপি আম আদমি পার্টিকে ভয় পাচ্ছে বলেও অভিযোগ করে তারা।

এদিকে ভগবন্ত মান এক টুইট বার্তায় বলেন, ‘কেন্দ্রীয় সরকার ধাপে ধাপে চণ্ডীগড় প্রশাসনে অন্যান্য রাজ্য এবং পরিষেবা থেকে আধিকারিক এবং কর্মীদের চাপিয়ে দিচ্ছে। এটি পঞ্জাব পুনর্গঠন আইন ১৯৬৬-এর চেতনার বিরুদ্ধে। পঞ্জাব চণ্ডীগড়ের উপর তার ন্যায্য দাবির জন্য দৃঢ়ভাবে লড়াই করবে।’ উল্লেখ্য, পঞ্জাব ও হরিয়ানার রাজধানী হওয়ার পাশাপাশি চণ্ডীগড় কেন্দ্রশাসিত অঞ্চল।

এর আগে গতকাল অমিত শাহ বলেন, ‘দীর্ঘদিনের দাবি পূরণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমি চণ্ডীগড় প্রশাসনের কর্মীদের একটি সুখবর দিতে চাই। আজ থেকে চণ্ডীগড় প্রশাসনের কর্মচারীদের পরিষেবার শর্তগুলি কেন্দ্রীয় সরকারের চাকরির সাথে সংযুক্ত হবে। আপনারা (কর্মচারী) ব্যাপকভাবে উপকৃত হতে চলেছেন এর ফলে।’ এরপরই আম আদমি পার্টির নেতা মণীশ সিসোদিয়া বলেন, ‘এর আগে পাঁচ বছর পঞ্জাবে কংগ্রেসের সরকার ছিল। তখন চণ্ডীগড়ের অধিকার কেড়ে নেওয়া হয়নি। তবে এখন যখন আম আদমি পার্টি পঞ্জাবে ক্ষমতায়, তখন সেই কাজ করছেন অমিত শাহ।’ বিজেপির প্রাক্তন শরিক দল অকালির নেতা দলজিত সিং চিমাও কেন্দ্রের এই পদক্ষেপ করেন।

বন্ধ করুন