বাংলা নিউজ > ঘরে বাইরে > Bharat Jodo yatra Row: 'যীশুই আসল দেবতা', রাহুল গান্ধীকে বললেন পাদ্রী! কথার লড়াইয়ে কং-বিজেপি
ভারত জোড়ো যাত্রায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী। (PTI Photo/R Senthil Kumar) (PTI)

Bharat Jodo yatra Row: 'যীশুই আসল দেবতা', রাহুল গান্ধীকে বললেন পাদ্রী! কথার লড়াইয়ে কং-বিজেপি

Bharat Jodo yatra jesus video controversy: বিতর্কের কেন্দ্রে থাকা ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ফাদার জর্জ পোন্নাইয়া বলছেন, ‘যীশুই আসল ঈশ্বর… শক্তির মতোন নন।’ ভিডিয়োয় এই বক্তব্য ঘিরেই তুমুল বিতর্ক দানা বেঁধেছে। এই ভিডিয়োর অংশ তুলে ধরে বিজেপি নেতা শেহজাদ পুনাওয়ালার দাবি, ‘ভারত জোড়ো’র সঙ্গে ‘ভারত তোড়োর আইকনরা’ রয়েছেন।

কংগ্রেস ঘিরে বিতর্কের ছায়া যেন পিছু ছাড়ছে না। এবার নতুন করে ‘ভারত জোড়ো’ যাত্রা ঘিরে বিতর্কের ছায়ায় রাহুলরা। দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর নেতৃত্বে দেশ জুড়ে ‘ভারত জোড়ো’ যাত্রার মাধ্যমে ‘হাত’ শিবির তার ভাবমূর্তি তুলে ধরার চেষ্টায়। তবে, বিতর্ক বাণে পর পর কংগ্রেসকে বিদ্ধ করে চলেছে বিজেপি। এবার প্রসঙ্গ, রাহুল গান্ধীর এক ভিডিয়ো (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) ঘিরে। যেখানে তাঁকে দেখা গিয়েছে ফাদার জর্জ পোন্নাইয়ার সঙ্গে কথা বলতে, আর তা নিয়েই বিজেপি বুনেছে নয়া বিতর্কের বীজ।

ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ফাদার জর্জ পোন্নাইয়া বলছেন, ‘যীশুই আসল ঈশ্বর… শক্তির মতোন নন।’ ভিডিয়োয় এই বক্তব্য ঘিরেই তুমুল বিতর্ক দানা বেঁধেছে। এই ভিডিয়োর অংশ তুলে ধরে বিজেপি নেতা শেহজাদ পুনাওয়ালার প্রশ্ন, ‘ভারত জোড়ো’র সঙ্গে ‘ভারত তোড়োর আইকনরা’ রয়েছেন। উল্লেখ্য, ভিডিয়োয় তুলে ধরা এই প্রিস্টকে নিয়েও একাধিক অভিযোগ তুলে ধরেছে বিজেপি। বিজেপির অভিযোগ, ওই পাদ্রী আগেও নানান বিতর্কিত মন্তব্য করতে শোনা গিয়েছে। আর এর আগে এই পাদ্রী হিন্দুদের বিরুদ্ধে হিংসা ছড়ানোর দায়ে গ্রেফতার হয়েছেন বলেও দাবি বিজেপি নেতা শেহজাদ পুনাওয়ালার। এই টুইটে ফাদার জর্জ পোন্নাইয়ার বিরুদ্ধে সোচ্চার হয়ে পুনাওয়ালা লেখেন, ‘এর আগে হিন্দু সম্পর্কীত হিংসা ছড়ানোর দায়ে এই ব্যক্তি গ্রেফতার হন।  তিনি এও বলেছিলেন যে, আমি জুতো পরি যাতে ভারত মাতার অপিবত্রতা আমাদের দূষিত করতে না পারে।’ 'কিংগসওয়ে' থেকে 'কর্তব্যপথ', এই রাস্তার নামবদলের ইতিহাস কী?

বিজেপি বলছে, ‘ভারত জোড়োর সঙ্গে ভারত তোড়ো আইকনরা’, এই ট্যাগলাইনকে সামনে রেখেই রাহুল গান্ধীর এই ভারত জোড়ো উদ্যোগ বলে কংগ্রেসকে আক্রমণ শানিয়েছে বিজেপি। বিজেপির মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা এই ভিডিয়োটি টুইট করে ছুঁড়ে দিয়েছেন প্রশ্নবাণ। এর আগে রাহুল গান্ধী এই ভাত জোড়ো যাত্রায় যে সাদা টি শার্টটি পরেছেন তার মূল্য নিয়েও খোঁচা দিতে ছাড়েনি বিজেপি। পদ্মশিবিরের দাবি, রাহুলের ওই সাদা টি শার্টের দাম ৪১ হাজার টাকা।

এদিকে বিজেপিকে পাল্টা জবাব দিয়েছে কংগ্রেস। তারা জানিয়েছে, গোটা ভিডিয়োর বক্তব্যই কাটাছেঁড়া করা হয়েছে। কংগ্রেসের অভিযোগ ‘হিংসার কারখানা’ বিজেপির ‘কারসাজি’ এটি। কংগ্রেস বলছে, 'ভারত জোড়ো' যাত্রার সাফল্য নিতে পারছে না বিজেপি।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন