বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ফাইনাল পরীক্ষায় ফেল', তারপরও ভারতী ঘোষকে 'প্রোমোশন' দিল বিজেপি!
ভারতী ঘোষ। (ফাইল ছবি) (PTI)
ভারতী ঘোষ। (ফাইল ছবি) (PTI)

'ফাইনাল পরীক্ষায় ফেল', তারপরও ভারতী ঘোষকে 'প্রোমোশন' দিল বিজেপি!

  • রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং উত্তরাখণ্ড-সহ পাঁচটি রাজ্য। সামনেই এই রাজ্যগুলোতে হতে চলেছে বিধানসভা নির্বাচন।

রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশ, পঞ্জাব এবং উত্তরাখণ্ড-সহ পাঁচটি রাজ্য। সামনেই এই রাজ্যগুলোতে হতে চলেছে বিধানসভা নির্বাচন। তার আগেই দলের কেন্দ্রীয় স্তরে বড়সড় পরিবর্তন করল বিজেপি। দলের নতুন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ হলেন বিনোদ তাওদে। তারইমধ্যে 'প্রোমোশন' পেলেন ভারতী ঘোষ। যিনি বিধানসভা ভোটে হেরে গিয়েছিলেন।

রবিবার বিজেপি কেন্দ্রীয় স্তরে বেশ কয়েকটি নতুন নিয়োগ করেছে, যার মধ্যে বিনোদ তাওদে ছাড়াও সাধারণ সম্পাদক পদে উন্নিত করা হয়েছে ঋতুরাজ সিনহা এবং আশা লাকরাকে। বাংলার বিজেপি নেত্রী ভারতী ঘোষকে কেন্দ্রীয় নেতৃত্বে জায়গা দেওয়া হয়েছে। প্রাক্তন এই আইপিএসকে সর্বভারতীয় মুখপাত্র হিসেবে নিয়োগ করা হয়েছে। এছাড়াও শেহজাদ পুনাওয়ালাকেও কেন্দ্রীয় মুখপাত্র নিয়োগ করেছে বিজেপি। পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনে জয় পেতে মরিয়া বিজেপি। গত বুধবারই দলের শীর্ষ নেতারা দিল্লির সদরদফতরে এ নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন। বৈঠকে দলের রণকৌশল, সাংগঠনিক বিষয়ে ছাড়াও আরও বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

এদিকে, বাংলার পুরভোটের আগে ভরাডুবি এসেছে বিজেপিতে। নেতারা যেভাবে একে একে দল ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন সে বিষয়ে যথেষ্ট উদ্বিগ্ন বিজেপির কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্ব। তাছাড়া বিজেপি রাজ্য নেতৃত্বদের মন্তব্যের সন্তুষ্ট নন কেন্দ্রীয় নেতারা। এ নিয়েও বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে বৈঠক করেছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

বন্ধ করুন