বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রায় ২৬০০ কোটি টাকার বিনিয়োগ হতে চলেছে BharatPe-তে
ফাইল ছবি : ভারতপে (BharatPe)
ফাইল ছবি : ভারতপে (BharatPe)

প্রায় ২৬০০ কোটি টাকার বিনিয়োগ হতে চলেছে BharatPe-তে

  • এ বিষয়ে ওয়াকিবহাল সংস্থার ২ আধিকারিকের সূত্রে মিলেছে এমনটাই খবর।

নিউ ইয়র্কের টাইগার গ্লোবাল ম্যানেজমেন্টের বিশাল বিনিয়োগ Bharatpe-তে। প্রায় ৩৫০ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ পেতে পারে ভারতীয় ফিনটেক সংস্থা। এ বিষয়ে ওয়াকিবহাল সংস্থার ২ আধিকারিকের সূত্রে মিলেছে এমনটাই খবর।

টাইগার গ্লোবাল ২০০ থেকে ২৫০ মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ করতে পারে বলে মনে করা হচ্ছে। সংস্থায় বর্তমান বিনিয়োগকারী হল কোট ম্যানেজমেন্ট এবং রিবিট ক্যাপিটাল। নতুন রাউন্ডের বিনিয়োগে অংশ নেবে এই সংস্থাগুলিও। এছাড়াও স্টেডভিউ ক্যাপিটাল, বিনেক্সট, অ্যাম্পলো এবং সিকুইয়া ক্যাপিটাবের মতো সংস্থার সাহায্য পাবে BharatPe ।

বর্তমানে ভারতপে-র ভ্যালুয়েশান প্রায় ২ বিলিয়ন মার্কিন ডলার। গত ফেব্রুয়ারিতে ভারতপে প্রায় ১০৮ মিলিয়ন মার্কিন ডলার রেইজ করেছিল।

নতুন পর্যায়ের বিনিয়োগ সংক্রান্ত আলোচনা শেষ ধাপে রয়েছে বলে জানা গিয়েছে। বর্তমানে ধুঁকতে থাকা পাঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাঙ্ক টেকওভার করার পরিকল্পনা নিয়েও আলোচনা চলছে।

সাম্প্রতিক এক সাক্ষাত্কারে ভারতপে-এর সহ-প্রতিষ্ঠাতা অসনীর গ্রোভার বলেন, সংস্থাটি এবং সেন্ট্রাম গ্রুপ একসঙ্গে আগামী ২ বছরে পাঞ্জাব অ্যান্ড মহারাষ্ট্র কো-অপারেটিভ ব্যাঙ্কে প্রায় ২,২২৪ কোটি টাকা বিনিয়োগ করবে।

বন্ধ করুন