বাংলা নিউজ > ঘরে বাইরে > Nupur Sharma: নূপুর শর্মার জিভের দাম এক কোটি, মূল্য ধার্য করে বিতর্কিত নিদান ভীম সেনার
নূপুর শর্মা (ছবি - লাইভহিন্দুস্তান)

Nupur Sharma: নূপুর শর্মার জিভের দাম এক কোটি, মূল্য ধার্য করে বিতর্কিত নিদান ভীম সেনার

  • ভীম সেনা প্রধান নবাব সতপাল তানওয়ার বুধবার নূপুর শর্মার জিভ কেটে ফেলার জন্য এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছেন। পাশাপাশি নূপুর শর্মাকে কানপুর সহিংসতার মাস্টারমাইন্ড বলে অভিযুক্ত করেছে ভীম সেনা।

নবি হজরত মহম্মদকে নিয়ে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার আপত্তিকর মন্তব্যের প্রসঙ্গে ক্রমাগত বিতর্ক বাড়ছে। এবার এই বিতর্কে ঝাঁপিয়ে পড়েছে ভীম সেনাও। ভীম সেনা প্রধান নবাব সতপাল তানওয়ার বুধবার নূপুর শর্মার জিভ কেটে ফেলার জন্য এক কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছেন। ভীম আর্মি নূপুর শর্মাকে কানপুর সহিংসতার মাস্টারমাইন্ড বলে অভিযুক্ত করেছে।

ভীম সেনার প্রতিষ্ঠাতা ও জাতীয় সভাপতি নবাব সতপাল তানওয়ার অভিযোগ করেছেন যে নূপুর শর্মা নবিকে অপমান করেছেন। তা মুসলিম সম্প্রদায়ের কোটি কোটি মানুষকে আঘাত করেছে। মোদী সরকার ইচ্ছাকৃতভাবে নূপুর শর্মাকে গ্রেফতার করছে না বলেও অভিযোগ করেছেন তিনি। তানওয়ার যোগী সরকারের বিরুদ্ধেও প্রশ্ন তোলেন। তাঁর অভিযোগ, নূপুর শর্মাই কানপুর দাঙ্গার আসল মাস্টারমাইন্ড, তাহলে যোগী সরকার কেন তাঁকে এই মামলায় অভিযুক্ত করেনি। সতপল তানওয়ার বলেন, নূপুর শর্মার মতো নেতার সমাজে থাকার অধিকার নেই। তাঁকে অবিলম্বে কারাগারে পাঠানো উচিত নয়তো দেশ থেকে বের করে দেওয়া উচিত। তিনি বলেছেন, নূপুর শর্মার করা এই আপত্তিকর মন্তব্যে সারা বিশ্বে ভারতের মানহানি হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি একটি তথ্যযাচাইকারী ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা মহম্মদ জুবায়ের বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিয়ো টুইট করেছিলেন। জ্ঞানবাপী মসজিদ সংক্রান্ত একটি আলোচনাসভায় নূপুর বিতর্কিত মন্তব্য করেছেন বলে দাবি করা হয়। সেই ঘটনা নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। সেই পরিস্থিতিতে রবিবার নূপুরকে সাসপেন্ড করে দেয় বিজেপি। সেই ঘটনায় নাম উঠে আসা অপর বিজেপি মুখপাত্র নবীনকুমার জিন্দলকে বহিষ্কার করে দেওয়া হয়। সেই প্রেক্ষিতে নূপুর ক্ষমা চেয়ে নিয়েছেন। নিজের মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন নূপুর। এরই মাঝে অবশ্য মধ্যপ্রাচ্যের ১৫টি দেশ এই বিতর্কিত ইস্যু নিয়ে ভারতের জবাবদিহি চায়। এই বিতর্কের আবহে এক বিবৃতি প্রকাশ করে বিজেপির তরফে জানিয়ে দেওয়া হয় যে কোনও ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা মন্তব্যকে দল সমর্থন করে না।

বন্ধ করুন