বাংলা নিউজ > ঘরে বাইরে > Bhopal: বিমানে বিস্ফোরক? ঘিরে ফেলল CISF, ভয়াবহ আতঙ্ক বিমানবন্দরে, কী হল শেষে?
বোঝার ভুলে ধুন্ধুমার কাণ্ড রাজাভোজ বিমানবন্দরে। প্রতীকী ছবি

Bhopal: বিমানে বিস্ফোরক? ঘিরে ফেলল CISF, ভয়াবহ আতঙ্ক বিমানবন্দরে, কী হল শেষে?

  • একটি ফোন এসেছিল বিমানবন্দরের টিকিট কাউন্টারে। তারপরেই একেবারে ধুন্ধুমার কাণ্ড। পরে বোঝা যায় বুঝতে ভুল করেছিলেন ইন্ডিগোর স্টাফ।

শ্রুতি তোমার

শুধু বোঝার ভুলে একেবারে ধুন্ধুমার কাণ্ড ভূপালের রাজা ভোজ আন্তর্জাতিক বিমানবন্দরে। সূত্রের খবর, Ballast শব্দটিকে Blast বলে ভুল করেছিলেন এয়ারলাইন্সের এক কর্মী। এরপরই হায়দরাবাদ থেকে আগ্রাগামী বিমানে ও বিমানবন্দরে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

এদিকে সেই আতঙ্কের মধ্যেই দ্রুত গতিতে একটি গাড়ি টায়ার কিলারের উপর দিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন টায়ার কিলারটিকেও সচল করে দেওয়া হয়। এর জেরে ওই গাড়ির চালক জাহির আহমেদ জখম হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সকাল ৯টা নাগাদ সিআইএসএফের কন্ট্রোল রুমে ফোন আসে যে হায়দরাবাদ থেকে ভূপালগামী বিমানে বিস্ফোরক আছে।

সিআইএসএফের ডেপুটি কমান্ডান্ট মান সিং জানিয়েছেন, সকলকে সতর্ক করে বার্তা পাঠানো হয়। যাত্রীদেরও থামিয়ে দেওয়া হয়। জওয়ানরা গোটা বিমানে তল্লাশি চালান। কিন্তু কোথাও বিস্ফোরক পাওয়া যায়নি।আসল ব্যাপারটি কী?

এদিকে খবর ছড়িয়ে পড়তেই পুলিশ ও গোয়েন্দা আধিকারিকরাও এয়ারপোর্টে যান। পরে ইন্ডিগোর তরফে একটি বিবৃতি জারি করা হয়। 

সেই বিবৃতিতে বলা হয়, সকাল ৯টা ২৫ মিনিট নাগাদ ইন্ডিগোর টিকিট কাউন্টারে ফোনে প্রশ্ন করা হয় 6E 7931 ফ্লাইটে Ballast আছে কি না। এদিকে ইন্ডিগোর স্টাফ সেটিকে ব্লাস্ট বলে ভুল করেন। এরপরই নির্দিষ্ট জায়গায় ফোন করা হয়। 

আসলে কোনও বিমানে যাত্রী সংখ্যা কম থাকলে বিমানের ভারসাম্য বজায় রাখার জন্য Ballast-এর ব্যবস্থা করা হয়। আসলে এটি হল অতিরিক্ত ওজন যেটি বিমানে চাপানো হয়।

ইন্ডিগো বিবৃতিতে জানিয়েছে, গোটা বিমানবন্দরে এমার্জেন্সি জারি করা হয়। তখনই টায়ার কিলারে আটকে গিয়ে এক গাড়ি চালক জখম হয়েছেন। এয়ারপোর্ট কর্তৃপক্ষ এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে।

বন্ধ করুন