বাংলা নিউজ > ঘরে বাইরে > Adani Group Shares: আদানি গ্রুপের শেয়ারগুলিতে কয়েক গুণ বেড়ে গিয়েছে টাকা
ছবি সূত্র : রয়টার্স (Reuters)

Adani Group Shares: আদানি গ্রুপের শেয়ারগুলিতে কয়েক গুণ বেড়ে গিয়েছে টাকা

Adani Best Shares: আদানি গ্যাস ১৪ মার্চ ১,৬৫০.৩৫ টাকার স্তরে ছিল। সেখান থেকে এটি ৩,৩৫১.৪০ টাকা হয়ে গিয়েছে। মার্চের আগে এই স্টকগুলি খুব একটা দ্রুত বাড়ছিল না। কিন্তু, আদানি গ্রিনের বৃদ্ধি অগস্টে কার্যত অব্যাহত রয়েছে।

গত এক বছরে, বেশ কিছু লার্জ-ক্যাপ এবং মিড-ক্যাপ স্টক বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণেরও বেশি করেছে। কিন্তু আদানি গ্রুপের তিনটি সংস্থা আদানি পাওয়ার, আদানি গ্যাস এবং আদানি ট্রান্সমিশন অবিশ্বাস্য রিটার্ন দিয়েছে। এই তিনটি স্টকে ২৬২ থেকে ২৯৫% রিটার্ন মিলেছে। আদানি গ্রিনে বিনিয়োগকারীদের ১৩৮% রিটার্ন পাওয়া গিয়েছে।

অন্যান্য বিভিন্ন সংস্থার পারফরম্যান্সের সঙ্গে যদি তুলনা করেন, গত এক বছরে নিম্নলিখিত সংস্থাগুলির রিটার্ন-

  • সিজি পাওয়ার: ১৯৫.৮৯%
  • গুজরাট মিনারেল: ১৬৪.৬৭%
  • টাটা টেলিসার্ভিসেস: ১৩১.৬০%
  • রাজ রতন গ্লোবাল: ১৫৯%
  • শপার্স স্টপ: ১৫৮%
  • রেমন্ড: ১২৭%,
  • ফাইন অর্গানিক: ১২৫%

অন্যদিকে এলগি(Elgi) ইকুইপমেন্টস, টাটা এলক্সি, ভারত ডায়নামিক্স, জেবিএম অটোর মতো স্টকও বিনিয়োগকারীদের টাকা দ্বিগুণেরও বেশি বাড়িয়েছে।

আদানি পাওয়ারের শেয়ার ২০২২ সালের মার্চ মাসে ১২৪.৫৫ টাকায় ছিল। সেখান থেকে এটি ১০ অগস্ট পর্যন্ত এটি ৩৩৯.৭৫ টাকায় পৌঁছে গিয়েছে। গত এক মাসে এটি ৩০%-এরও বেশি বেড়েছে।

একইসঙ্গে, আদানি গ্যাস ১৪ মার্চ ১,৬৫০.৩৫ টাকার স্তরে ছিল। সেখান থেকে এটি ৩,৩৫১.৪০ টাকা হয়ে গিয়েছে। মার্চের আগে এই স্টকগুলি খুব একটা দ্রুত বাড়ছিল না। কিন্তু, আদানি গ্রিনের বৃদ্ধি অগস্টে কার্যত অব্যাহত রয়েছে।

১১ অগস্ট ২০২১-এ এটি NSE-তে ৯৪৬.৭০ টাকায় এবং ১০ অগস্ট ২০২২-এ এটি ৩৪৩৬.১৫ টাকায় পৌঁছে যায়। একইভাবে আদানি ট্রান্সমিশন-ও গত অগস্ট থেকে একটানা বেড়েছে। গত এক বছরে, এটি ৯৪৬.৭০ টাকা থেকে বেড়ে ৩৪৩৬.১৫ টাকা হয়ে গিয়েছে।

বিঃ দ্রঃ- এখানে দেওয়া তথ্য শুধুমাত্র বিশেষজ্ঞদের মতামত এবং স্টক সংক্রান্ত তথ্য। এটি বিনিয়োগের পরামর্শ নয়। স্টক মার্কেটে বিনিয়োগ ঝুঁকি সাপেক্ষ। বিনিয়োগ করার আগে অনুগ্রহ করে সমস্ত দিক খতিয়ে দেখুন।

বন্ধ করুন