বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar: বড় ধাক্কা মিমের, ওয়াইসির দলের চার বিধায়ক যোগ দিলেন RJD-তে, চাপে বিজেপি

Bihar: বড় ধাক্কা মিমের, ওয়াইসির দলের চার বিধায়ক যোগ দিলেন RJD-তে, চাপে বিজেপি

চারজন মিম বিধায়ক যোগ দিলেন আরজেডিতে (ANI Photo) (Pappi Sharma)

তেজস্বী যাদব জানিয়েছেন, মিম বিধায়করা আমাদের দলে যোগ দিয়েছেন। আমরা রাজ্য বিধানসভায় এবার সংখ্যাগরিষ্ঠ দল। কিন্তু কেন মিম বিধায়করা যোগ দিলেন আরজেডিতে? তাঁদের দাবি সীমান্ত এলাকার উন্নতির জন্যই তাঁরা আরজেডিতে যোগ দিয়েছেন।

অনির্বান গুহ রায়

বিহারে বড় ধাক্কা খেল আসাদউদ্দিন ওয়াইসির মিম। বিহারে AIMIM-এর চারজন বিধায়ক যোগ দিলেন প্রধান বিরোধী দল আরজেডিতে। পাঁচ বিধায়কের মধ্যে চারজনই মিম ছেড়ে যোগ দিলেন আরজেডিতে।

বইসির বিধায়ক সৈয়দ রুকুদ্দিন আহমেদ, জোকিহাটের বিধায়ক শাহনাওয়াজ, বাহাদুরগঞ্জের মহম্মদ আঞ্জার নয়ামি, কোচাধামানের বিধায়ক মহম্মদ ইজাহারআশ্বী এদিন যোগ দিলেন আরজেডিতে।

একেবারে হিসাব করে পা ফেলল আরজেডি। এতদিন ৭৬জন বিধায়ক ছিল আরজেডির দখলে। সেটা একলাফে বেড়ে হয়ে গেল ৮০জন। অন্যদিকে ২৪৩ আসন বিশিষ্ট বিহার বিধানসভায় বিজেপির বিধায়ক ৭৭। সেক্ষেত্রে বিজেপি এবার হয়ে গেল দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ দল।

বিরোধী দলনেতা তেজস্বী প্রসাদ যাদব এদিন স্পিকার বিজয় কুমার সিনহার সঙ্গে দেখা করেন। তাঁর সঙ্গে দলত্যাগী বিধায়করাও ছিলেন। তাঁরা এদিন চিঠি দিয়ে জানিয়ে দেন তাঁরা আরজেডিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তেজস্বী যাদব জানিয়েছেন, মিম বিধায়করা আমাদের দলে যোগ দিয়েছেন। আমরা রাজ্য বিধানসভায় এবার সংখ্যাগরিষ্ঠ দল। কিন্তু কেন মিম বিধায়করা যোগ দিলেন আরজেডিতে? তাঁদের দাবি সীমান্ত এলাকার উন্নতির জন্যই তাঁরা আরজেডিতে যোগ দিয়েছেন।

দলত্যাগী বিধায়ক শাহনাওয়াজ জানিয়েছেন,সীমান্তের উন্নয়নের জন্য আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। অন্যদিকে মিম রাজ্য সভাপতি তথা বিধায়ক আখতারুল ইমান জানিয়েছেন, আরজেডি সংখ্যালঘুদের বিশ্বাসের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে সেটাই শুধু  নয়, ওরা এটাও চায় না যে রাজ্যে সংখ্যালঘুদের কথা বলার জন্য একটি শক্তিশালী দল থাকুক। 

 

ঘরে বাইরে খবর

Latest News

'সিভিল সার্ভিসে প্রতিবন্ধী সংরক্ষণ কেন!' বিস্ফোরক মন্তব্য আইএএস স্মিতার ফের বিপত্তি পাহাড়ে, যান চলাচল স্বাভাবিক হতে না হতেই ১০ নং জাতীয় সড়কে জোড়া ধস ৬০ ছুঁইছুঁই শ্রীরাধার ফিটনেসে মুগ্ধ শান্তনু! সারেগামাপায় ফাঁস ডায়েট চার্ট উত্তাল সমুদ্রে উলটে মাছ ধরার নৌকা, জলে ভেসে গেল ৫০ কুইন্টাল ইলিশ! ভারী বৃষ্টি জারি থাকবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়,জানুন কলকাতার আবহাওয়ার পূর্বাভাস শ্রাবণের প্রথম সোমবারে তারকেশ্বরসহ রাজ্যের সমস্ত শিবমন্দিরে উপচে পড়া ভিড় আইটিতে ১৪ ঘণ্টা কাজের নিদান, বিতর্ক হতেই সংস্থাদের ওপর দায় ঠেলল কর্ণাটক সরকার নির্বাচিত চার বিধায়কের শপথের দিনক্ষণ জানালেন স্পিকার, সংঘাতের পথে বিধানসভা ‘নিজেকে ছাড়া মন্ত্রী সবাইকে দোষ দিচ্ছেন’, নিট নিয়ে খোঁচা রাহুলদের ব্যক্তিগত সংগ্রহ থেকে আদরের অনন্তের জন্য বিয়েতে নিজে গয়নার ডিজাইন করলেন নীতা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.