বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৫ মে পর্যন্ত লকডাউন রাজ্যে, টুইটারে ঘোষণা নীতিশের
১৫ মে পর্যন্ত লকডাউন রাজ্যে, টুইটারে ঘোষণা নীতিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
১৫ মে পর্যন্ত লকডাউন রাজ্যে, টুইটারে ঘোষণা নীতিশের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

১৫ মে পর্যন্ত লকডাউন রাজ্যে, টুইটারে ঘোষণা নীতিশের

  • করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় সিদ্ধান্ত।

বিহারে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হল। বিহারে করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় মঙ্গলবার এই কথাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশে ভাষণে রাজ্যগুলিকে লকডাউনের পথে না যাওয়ার কথা বলেছিলেন। লকডাউনকে শেষ বিকল্প হিসেবে ভাবার কথা বলেছিলেন তিনি।কিন্তু জেডিইউয়ের সঙ্গে শাসন ক্ষমতায় থাকা বিজেপি বিহারে লকডাউন ঘোষণা করে বসল।

মঙ্গলবার বিহারে রাজ্য মন্ত্রিসভার সদস্য ও আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন নীতীশ কুমার। বৈঠকের পর বিহারের মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় লকডাউনের কথা ঘোষণা করেন।সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নীতীশ কুমার বলেন, ‘‌রাজ্য মন্ত্রিসভার সদস্য ও আধিকারিকদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিহারে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন চলবে। কোভিড গাইডলাইন মেনে করোনা পরিস্থিতিতে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে সক্রিয় থাকার কথা বলা হয়েছে।’‌

এর আগে মঙ্গলবারই পাটনা হাইকোর্টের তরফে স্পষ্ট জানানো হয়েছিল, হয় বিহার সরকার লকডাউন ঘোষণা করুক না হলে আদালতের তরফে লকডাউন ঘোষণা করার আদেশ জারি করা হতে পারে। হাইকোর্টের এই রায়ের পরই বিহার সরকারের তরফে লকডাউন ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়।এর আগে ১৫ মে পর্যন্ত নাইট কার্ফু জারি করার কথা ঘোষণা করেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পাশাপাশি বিহারের সবাইকে ভ্যাকসিন দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি। উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০৭ জন।গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮২ জনের।

বন্ধ করুন