বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar Assembly Elections 2020: দুপুর একটা পর্যন্ত ৩৩.১১% ভোট পড়ল

Bihar Assembly Elections 2020: দুপুর একটা পর্যন্ত ৩৩.১১% ভোট পড়ল

কোভিড পরিস্থিতিতে নির্বাচন বুথ পাহারা দিতে মাস্ক ও ফেস শিল্ডে মুখ ঢেকেছেন পুলিশকর্মীরা।ছবি: রয়টার্স। (REUTERS)

মাস্ক ছাড়াই বুথের ভিতরে থাকতে দেখা গিয়েছে কিছু ভোটার এবং নির্বাচন আধিকারিককে।

বুধবার বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফায় সকাল ১টা পর্যন্ত ভোট পড়ল ৩৩.১১%। এই তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন সূত্র। 

এ দিন রাজ্যের ৭১টি কেন্দ্রে মোট ১,০৬৬ প্রার্থীর ভাগ্য নির্ণয় করবেন ২.১৪ কোটির চেয়েও বেশি সংখ্যক ভোটার। 

এ দিন সকাল থেকেই বুথের সামনে জড়ো হয়েছেন ভোটাররা। তবে কোভিড অতিমারী পরিস্থিতিতে জনসমাগমের উপর নিষেধাজ্ঞার কারণে ভোটের হার মন্থর হয়েছে। সংক্রমণ এড়াতে কড়া নিয়মাবলী চালু করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে রয়েছে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলা। প্রতিটি বুথে প্রবেশের সময় থার্মাল স্ক্যান করা হচ্ছে ভোটার, প্রার্থী, এজেন্ট ও নির্বাচন কর্মীদের। 

এবারের নির্বাচনে হাসপাতাল বা বাড়িতে কোয়ারেন্টাইনে থাকা কোভিড আক্রান্ত এবং সম্ভাব্য কোভিড রোগীদের ভোটদানের অনুমতি দিয়েছে কমিশন। তাঁদের ক্ষেত্রে মান্যতা দেওয়া হয়েছে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট প্রক্রিয়ায়। 

তবে এত কড়াকড়ি সত্ত্বেও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করতে দেখা যাচ্ছে একাধিক কেন্দ্রে। ভাগলপুর জেলায় সুলতানগঞ্জ কেন্দ্রের অন্তর্গত মাহেশি গ্রামের বুথে বার বার ভোটারদের সামাজিক দূরত্ববিধি মেনে চলতে, মাস্ক-স্যানিটাইজার ব্যবহার করতে বললেও মাস্ক ছাড়াই বুথের ভিতরে থাকতে দেখা গিয়েছে কিছু ভোটার এবং নির্বাচন আধিকারিককে।

আবার বিহারের কৃষিমন্ত্রী ও বিজেপি নেতা প্রেম কুমারের বিরুদ্ধে গয়ার এক বুথে দলের প্রতীক সংবলিত মাস্ক পরে প্রবেশের অভিযোগে এফআইআর দায়ের করেছে বিজেপি। 

অন্য দিকে, লখিসরাই জেলার বসগুদার গ্রামের ভোটাররা নির্বাচন বয়কট করার ফলে ১১৫ নম্বর বুথটি শূন্য পড়ে রয়েছে। খেলার মাঠের উপরে মিউজিয়াম নির্মাণের প্রতিবাদে ভোট বয়কট করেছেন এই গ্রামের বাসিন্দারা, জানিয়েছেন নির্বাচন আধিকারিক ইক্রামুল হক।

ঘরে বাইরে খবর

Latest News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.