বাংলা নিউজ > ঘরে বাইরে > বিহারে নদীতে মর্মান্তিক দুর্ঘটনা, ২২ যাত্রীকে উলটে গেল নৌকা, মৃত অন্তত ৬
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বিহারে নদীতে মর্মান্তিক দুর্ঘটনা, ২২ যাত্রীকে উলটে গেল নৌকা, মৃত অন্তত ৬

  • দুর্ঘটনার কবলে পড়া নৌকার মাঝি সাঁতরে তীরে পৌঁছে প্রাণ বাঁচেন। তবে অনেকেই মাঝনদীতে ডুবে যান।

বিহারে ২২জন যাত্রী নিয়ে উলটে গেল নৌকা। মর্মান্তিক এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মোতিহারির শিকরহনা নদীতে দুর্ঘটনাটি ঘটে। ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে দুর্ঘটনার কবলে পড়া নৌকার মাঝি সাঁতরে তীরে পৌঁছে প্রাণ বাঁচেন।

কৃষি কাজে গ্রাম থেকে শহরে যেতে নৌকা করে নদী পার করছিলেন প্রায় ২২ থেকে ২৫ জন যাত্রী। জানা গিয়েছে নৌকাটি আকারে ছোট ছিল। নিয়ম বহির্ভূত ভাবে অতিরিক্ত যাত্রী তোলা হয়েছিল নৌকাটিতে। এর জেরেই নিয়ন্ত্রণ হারিয়ে মাঝ নদীতে নৌকাটি উলটে যায়। তলিয়ে যান বহু যাত্রী।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন প্রশাসনিক কর্তারা। উদ্ধারকাজ শুরু করে পুলিশ। নদীতে নামে ডুবুরি। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৬টি মৃতদেহ উদ্ধার হয়েছে। মৃতদের মধ্যে এক কিশোরীও রয়েছে। এদিকে নৌকাডুবির পর প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয়রা।

সাধারণত ডিঙি নৌকায় ১০ থেকে ১২ জন যাত্রী তোলা যায়। কিন্তু বেশি রোজগারের আশায় বেশিরভাগ সময় অতিরিক্ত যাত্রী বহন করে নৌকাগুলি। এদিনও সেটাই হয়, আর তার জেরেই এই নৌকাডুবি। তবে নৌকাডুবির নেপথ্যে অন্য কারণ আছে কি না, তা নিয়েও তদন্ত শুরু করছে প্রশাসন।

 

বন্ধ করুন