বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar CBI Raid on RJD Leaders: চাকরি পেতে ঘুষে দিতে হত জমি! সাংসদ সহ শাসকদলের দুই শীর্ষ নেতার বাড়িতে CBI

Bihar CBI Raid on RJD Leaders: চাকরি পেতে ঘুষে দিতে হত জমি! সাংসদ সহ শাসকদলের দুই শীর্ষ নেতার বাড়িতে CBI

বিহারের দুই আরজেডি নেতার বাড়তে হানা সিবিআই-এর।

রাজ্যসভা সাংসদ আহমেদ আশফাক করিম ও এমএলসি সুনীল সিং-এর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব যখন প্রথম ইউপিএ সরকারের সময় রেলমন্ত্রী ছিলেন, তখন নিয়োগ দুর্নীতি হয় বলে অভিযোগ। সেই ঘটনার তদন্তেই নেমেছে সিবিআই। 

বিহারের রাজনীতিতে আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। জেডিইউ-আরজেডি সরকার গঠনের দীর্ঘদিন পর আজ আস্থা ভোট সে রাজ্যে। আর এমন এক গুরুত্বপূর্ণ দিনেই শাসকদলের দুই নেতার বাড়িতে হানা দিল সিবিআই। চাকরির জন্য জমি কেলেঙ্কারিতে অভিযুক্ত এই দুই নেতা। এই আবহে রাজ্যসভা সাংসদ আহমেদ আশফাক করিম ও এমএলসি সুনীল সিং-এর বাড়িতে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। আরজেডি প্রধান লালু প্রসাদ যাদব যখন প্রথম ইউপিএ সরকারের সময় রেলমন্ত্রী ছিলেন, তখন এই দুর্নীতি হয় বলে অভিযোগ। এর প্রেক্ষিতে সম্প্রতি সিবিআই-এর তরফে নয়া মামলা করা হয়েছে লালু, রাবড়ি দেবী, লালুর দুই কন্যা এবং আরও ১২ জনের নামে।

এই অভিযান প্রসঙ্গে আরজেডি-র বিধান পরিষদের সদস্য সুনীল সিং দাবি করেন, ‘ইচ্ছে করে এই কাজ করা হচ্ছে। ভয় থেকে এই হানা দেওয়া হয়েছে। এর কোনও ভিত্তি নেই।’ এদিকে এই অভিযান প্রসঙ্গে আরজেডি সাংসদ মনোজ ঝা বলেন, ‘এটা বলা নিষ্প্রয়োজন যে এটি ইডি বা আইটি বা সিবিআইয়ের অভিযান কারণ। এবং শেষ পর্যন্ত এটা বিজেপির অভিযানে পরিণত হবে। এই তদন্তকারী সংস্থাগুলি এখন বিজেপির অধীনে কাজ করে, তাদের অফিস চলে বিজেপির স্ক্রিপ্টে। আজ বিহার বিধানসভায় ফ্লোর টেস্ট এবং এখানে কী হচ্ছে? এই পুরো ঘটনাক্রম অনুমান করা যায়। তারা আরও নীচে নেমে গেল। এই রাগ কিসের? যে সরকার আপনার মতো করে চলেনি? জনকল্যাণের জন্য জোটের পরিবর্তনের কারণে এত রাগ?’

আরও পড়ুন: পুজোয় ক্লাবগুলোকে অনুদান ২৫৮ কোটি! বকেয়া DA কবে দেবে রাজ্য সরকার? মিলছে না হিসেব

প্রসঙ্গত, সপ্তাহ দুয়েক আগেই বিজেপির সঙ্গ ত্যাগ করে আরজেডি-র সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠন করেন নীতীশ কুমার। আজ বিধানসভায় সেই সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার পালা। এই আবহে গতকালই আরজেডি নেতা তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব ইঙ্গিত দিয়েছিলেন যে আজ ‘কিছু’ হতে পারে।

আরও পড়ুন: ‘বোধগম্য নয়…’, বকেয়া DA নিয়ে অসন্তুষ্ট তৃণমূল সমর্থিত সরকারি কর্মচারী ইউনিয়নও

এদিকে সিবিআই ২০২১ সালে এই নিয়োগ দুর্নীতির প্রাথমিক তদন্ত শুরু করেছিল। অভিযোগ, লালু প্রসাদ যাদব যখন ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত কেন্দ্রীয় রেলমন্ত্রী ছিলেন, তখন জমির বিনিময়ে গ্রুপ-ডি পদের ‘সাবস্টিটিউট’ হিসাবে বেশ কয়েকজনকে নিয়োগ করা হয়েছিল। পরে তাঁদের চাকরি স্থায়ী করা হয়।

ঘরে বাইরে খবর

Latest News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে!

Latest IPL News

ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.