বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন বিহারের মুখ্য সচিব অরুণ কুমার সিং
বিহারের মুখ্য সচিব অরুণ কুমার সিং (ছবি সৌজন্যে টুইটার)
বিহারের মুখ্য সচিব অরুণ কুমার সিং (ছবি সৌজন্যে টুইটার)

করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন বিহারের মুখ্য সচিব অরুণ কুমার সিং

  • করোনার কবলে পড়ে প্রাণ হারালেন বিহারের মুখ্য সচিব অরুণ কুমার সিং।

রোজই দেশে করোনার বলি হচ্ছেন কয়েক হাজার মানুষ। এই পরিস্থিতিতে করোনার কবল থেকে বাঁচতে পারছেন না রাজনৈতিক থেকে প্রশাসনিক কর্তারা। আর এরই মাঝে এবার করোনার কবলে পড়ে প্রাণ হারালেন বিহারের মুখ্য সচিব অরুণ কুমার সিং।

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর নেতৃত্বে ক্যাবিনেট বৈঠক চলাকালীন মুখ্য সচিবের মৃত্যুর খবর পাওয়া যায়। সেই পরিস্থিতিতে শোকপ্রকাশ করে নীরবতা পালন করা হয় ক্যাবিনেট বৈঠকে। সরকারের তরফে এক বিবৃতি জারি করে বলা হয়, ‘তিনি একজন দক্ষ প্রশাসক ছিলেন এবং তাঁর সহকর্মীরা তাঁকে সম্মান করতেন। আইএএস কেরিয়ারে তিনি বিভিন্ন সক্ষমতা নিয়ে কাজ করেছিলেন। এটি একটি বড় ক্ষতি।’

কোভিড আক্রান্ত হওয়ার পর তিনি পাটনা এইমস-এ ভর্তি ছিলেন। জানা গিয়েছে সেখানেই চিকিত্সাধীন অবস্থায় এদিন মারা যান তিনি। ১৯৮৫ সালের আইএএস ব্যাচের ক্যাডার অরুণ চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি বিহারের মুখ্য সচিব পদে নিযুক্ত হয়েছিলেন। ৩১ অগাস্ট তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

এদিকে বিহারে বর্তমানে সমাজকল্যাণ মন্ত্রী মদন সাহনি, অতিরিক্ত মুখ্য সচিব স্বরাষ্ট্র চৈতন্য প্রসাদ এবং প্রধান সম্পাদক অর্থ এস সিদ্ধার্থও করোনা আক্রান্ত হয়ে চিকিত্সাধীন। এছাড়া বিহারের বিচার বিভাগেও করোনার থাবা প্রবল ভাবে পড়েছে। জানা গিয়েছে বিহারের বিচার বিভাগে কর্মরত প্রায় ১০০ জন আধিকারিক করোনা আক্রান্ত।

কয়েকদিন আগেই করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছিলেন মণীষ কুমার নামক এক বিচার বিভাগীয় আধিকারিক। তাছাড়া পূর্ণিয়া, ঔরঙ্গাবাদ, সাসারাম, সিওয়ান, গয়া, দ্বারভাঙাতেও বহু আধিকারিক করোনার কবলে। এদিকে পাটনা এইমস-এ শয্যার অভাবের জেরে এই আধিকারিকদের প্রাইভেট হাসপাতালেই ভর্তি হতে হচ্ছে। উল্লেখ্য, শুধু পাটনা হাইকোর্টেই ২২২ জন প্রশাসনিক কর্তা কোভিডের কবলে।

বর্তমানে বিহারে করোনা আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৮২২ জন। এই পরিস্থিতিতে শয্যার অভাবে স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে মানুষের মধ্যে কিছুটা ক্ষোভ দেখা দিয়েছে বিহারে। 

বন্ধ করুন