করোনাভাইরাস নিয়ে সতর্কতা চিনে  (REUTERS)
করোনাভাইরাস নিয়ে সতর্কতা চিনে (REUTERS)

চিন থেকে ভারতে ফেরত মহিলার শরীরে করোনাভাইরাসের লক্ষণ, ভর্তি হাসপাতালে

বিহারের ছাপরার নিবাসী মহিলার শরীরে দেখা গিয়েছে ভাইরাসের লক্ষণ।

চিনে করোনাভাইরাসে ইতিমধ্যেই মৃত ৮১। এবার ভারতে এই ভয়ানক ভাইরাসের প্রবেশের আশঙ্কা। চিন থেকে বিহারের ছাপরায় আসা এক মহিলার শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা গিয়েছে। তাঁকে স্থানীয় হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে সংবাদসংস্থা ANI.

তবে মহিলাকে এখন পাটনায় নিয়ে যাওয়া হচ্ছে যেখানে তাঁকে পাটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হবে। রাজস্থানের এক চিকিত্সক যিনি চিন থেকে ফিরেছেন, তাঁরও করোনাভাইরাস আছে বলে সন্দেহ করা হচ্ছে। তাঁর রক্তের স্যাম্পেল পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে পাঠানো হবে বলে স্বাস্থ্য মন্ত্রকের তরকে জানানো হয়েছে।


এখনও পর্যন্ত সাতটি এয়ারপোর্টে প্রায় ২৯,৭০০ যাত্রীর পরীক্ষা করা হয়েছে। তবে এখনও কোনও কনফার্মড কেস চিহ্নিত হয়নি বলে জানা গিয়েছে। এছাড়াও কেরালা ও মহারাষ্ট্রে প্রায় একশো জনকে অবজার্ভেশনে রাখা হয়েছে।

চিন ছাড়াও আরও পাঁচটি দেশে করোনাভাইরাসের কেস দেখা গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে লুনার নিউ ইয়ারের ছুটির দিন এক্সটেন্ড করেছে চিন। পরিস্থিতি অত্যন্ত সঙ্গীন, এটা স্বীকার করে নিয়েছে চিন সরকার। আগামী কয়েকদিন এই ভাইরাসের তাণ্ডব রোখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানিয়েছে সরকার।




বন্ধ করুন