বাংলা নিউজ > ঘরে বাইরে > মালাবদলের পর ডিজে মিউজিকের শব্দে অসুস্থ বর, হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু

মালাবদলের পর ডিজে মিউজিকের শব্দে অসুস্থ বর, হাসপাতালে যাওয়ার পথে মৃত্যু

ফাইল ছবি: সংগৃহিত (Collected)

অতিরিক্ত জোরালো গানের শব্দে যে কতটা ভয়ানক প্রভাব পড়তে পারে, তার প্রমাণ মিলল আরও একবার। বিহারের সীতামারহি জেলায় বিয়ের মণ্ডপেই অসুস্থ হয়ে পড়েন এক পাত্র। পরে তাঁর মৃত্যু হয়। অভিযোগ, অত্যন্ত জোরে বাজতে থাকা ডিজে মিউজিকের শব্দেই তিনি অসুস্থ হয়ে পড়েন এবং প্রাণ হারান।

ডিজে মিউজিকের উচ্চ আওয়াজে অনেকেই অস্বস্তি বোধ করেন। অতিরিক্ত জোরালো গানের শব্দে যে কতটা ভয়ানক প্রভাব পড়তে পারে, তার প্রমাণ মিলল আরও একবার। বিহারের সীতামাঢ়ি জেলায় বিয়ের মণ্ডপেই অসুস্থ হয়ে পড়েন এক পাত্র। পরে তাঁর মৃত্যু হয়। অভিযোগ, অত্যন্ত জোরে বাজতে থাকা ডিজে মিউজিকের শব্দেই তিনি অসুস্থ হয়ে পড়েন এবং প্রাণ হারান।

সূত্রের খবর, মালা বদলের পরেই হঠাত্ শরীর খারাপ হয়ে পড়েন সুরেন্দ্র কুমার নামের ওই যুবক। বিয়ের মঞ্চেই লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে-সঙ্গে হুলস্থুলু শুরু হয়ে যায়। আত্মীয়-পরিজনরা তাঁকে নিয়ে স্থানীয় হাসপাতালে যান। অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তাঁকে সীতামাঢ়িতে বড় হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য রেফার করা হয়। সেখানে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। আরও পড়ুন: রাত ১০টা বেজে যাওয়ায় সভায় মাইক ব্যবহার করলেন না মোদী

চলতি সপ্তাহের বুধবার এই ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, বিয়ের মণ্ডপ তখন ভিড়ে ঠাসা। মঞ্চে উঠেছেন সুরেন্দ্র এবং কনে। দু'জনে প্রথামাফিক মালাবদল করেন। অন্যান্য আচার-অনুষ্ঠানও পালন করা হয়। বরপক্ষের দাবি, সুরেন্দ্রর কোনও শারীরিক অসুস্থতার ইতিহাস ছিল না। ঘটনার দিনও বিয়ে করতে যাওয়ার আগে পর্যন্ত তাঁর কোনও শরীর খারাপ ছিল না।

তবে তাঁরা জানিয়েছেন, বিয়ে করতে গিয়ে সুরেন্দ্র বিরক্ত হয়েছিলেন। অতি উচ্চস্বরে বাজতে থাকা ডিজে মিউজিক নিয়ে তিনি বারবার বিরক্তি প্রকাশ করছিলেন। সেটি বন্ধ করার জন্যও অনুরোধ করতে থাকেন। কিন্তু তারপরেও নাকি সেই গান বন্ধ করা হয়নি। এরপরেই তিনি ধীরে ধীরে অসুস্থ বোধ করতে শুরু করেন বলে দাবি করা হয়েছে।

মালাবদলের অনুষ্ঠানের মাত্র কয়েক মুহূর্ত পরেই, হঠাত্ই সুরেন্দ্র মঞ্চের মধ্যেই মেঝেয় পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে চিকিত্সার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শব্দদূষণের ফল যে কতটা ভয়াবহ হতে পারে, তা যেন আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই ঘটনা। অনেকেই প্রশ্ন তুলছেন, এত তারস্বরে বক্স-মাইক বাজা সত্ত্বেও স্থানীয় প্রশাসন এগুলি বন্ধ করছে না কেন। এই বিষয়ে সমাজকর্মী রাজীব মিশ্র বলেন, 'প্রশাসনের কাছে এভাবে জোরে জোরে ডিজে মিউজিক বাজানোর বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা কার্যকর করার দাবি জানাই।' আরও পড়ুন: জোরে চলছে ডিজে, মধ্যমগ্রামের বিরিয়ানি দোকানের বিরুদ্ধে বিক্ষোভ

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যান্সার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.