বাংলা নিউজ > ঘরে বাইরে > ১২টা নয়, ৮বার কোভিড টিকা নিয়েছিলেন বিহারের বাসিন্দা, কী করে তা সম্ভব?
বিহারের এই বাসিন্দা ১২বার কোভিড টিকা নিয়েছিলেন বলে দাবি করেছেন। ফাইল ছবি(ANI) (HT_PRINT)
বিহারের এই বাসিন্দা ১২বার কোভিড টিকা নিয়েছিলেন বলে দাবি করেছেন। ফাইল ছবি(ANI) (HT_PRINT)

১২টা নয়, ৮বার কোভিড টিকা নিয়েছিলেন বিহারের বাসিন্দা, কী করে তা সম্ভব?

  • তদন্তে উঠে আসছে তিনি ১২টি টিকা নেননি ঠিকই, কিন্তু ৮টি টিকা তিনি নিয়েছেন। এখানেই প্রশ্ন উঠছে তিনি কীভাবে আটটি টিকা পেলেন?

১২টা নয়, আটটা টিকা নিয়েছেন ৮৪ বছর বয়সী বহ্মদেব মণ্ডল। পটনার মাধেপুরার ওই ব্যক্তি বার বারই দাবি করেছিলেন তিনি ১২টা কোভিড টিকা নিয়েছেন। তবে কেন্দ্রীয় স্বাস্থ্যদফতর কার্যত তাঁর এই দাবি উড়িয়ে দিয়েছিল। তবে তদন্তে উঠে আসছে তিনি ১২টি টিকা নেননি ঠিকই, কিন্তু ৮টি টিকা তিনি নিয়েছেন। এখানেই প্রশ্ন উঠছে তিনি কীভাবে আটটি টিকা পেলেন?

এদিকে একটি সার্টিফিকেটে দেখা যাচ্ছে তিনি গত ১৩ই এপ্রিল দুটি ভ্যাকসিন নিয়েছেন একই দিনে।এখানেই প্রশ্ন উঠছে কো উইন পোর্টালের মাধ্যমে তিনি কীভাবে একই দিনে দুটি ভ্যাকসিন পেলেন? অপর সার্টিফিকেটে দেখা যাচ্ছে তিনি ৩৩ দিনের ব্যবধানে দুটি টিকা নিয়েছেন। কিন্তু ৮৪দিনের আগে তিনি পরের টিকা পেলেন কীভাবে? এদিকে একটি সার্টিফিকেটে তিনি ৮৪ বছর বয়সী, অপর ক্ষেত্রে তিনি ৬৭ বছর বয়সী। সূত্রের খবর, একাধিক সেন্টারে ঘুরে ঘুরে তিনি ভ্যাকসিন নিয়েছেন। দুটি ক্ষেত্রে দেখা যাচ্ছে তাঁর ১২ সংখ্যার আধার নম্বর ঢাকা দেওয়া রয়েছে। 

তবে স্বাস্থ্য আধিকারিকদের সাফাই, এএনএমদের কাছে ট্যাব দেওয়া থাকে। কিন্তু ইন্টারনেটের সমস্যার জন্য অনেক সময় কো উইনে সঙ্গে সঙ্গে এন্ট্রি করা যায় না। অনেক সময় তাড়াহুড়ো করতে গিয়েও এসব হয়ে যেতে পারে। পরে হয়ত এন্ট্রি করা হয়েছে। অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডঃ আব্দুস সালাম জানিয়েছেন, আমরা ওপরমহলে রিপোর্ট পাঠিয়ে দিয়েছি। বিহারের অতিরিক্ত স্বাস্থ্য সচিব প্রত্যয়া অমৃত জানিয়েছেন, আমরা কেন্দ্রের সঙ্গে কথা বলব। এদিকে তদন্তে দেখা যাচ্ছে চারটি ক্ষেত্রে নিজের ও বাকিগুলির ক্ষেত্রে তিনি স্ত্রী, ভাইপোর আইডি ব্যবহার করেছিলেন। 

 

বন্ধ করুন