বাংলা নিউজ > ঘরে বাইরে > Maoist issue: 'বিহার এখন মাওবাদী মুক্ত', বার্তা সিআরপিএফের ডিজির, সাফল্য ঘিরে স্বরাষ্ট্রমন্ত্রীর 'শাহি' প্রশংসা

Maoist issue: 'বিহার এখন মাওবাদী মুক্ত', বার্তা সিআরপিএফের ডিজির, সাফল্য ঘিরে স্বরাষ্ট্রমন্ত্রীর 'শাহি' প্রশংসা

কুলদীপ সিং।

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের ডিজি কুলদীপ সিং বুধবার একটি প্রেস কন্ফারেন্সে ফোর্সের সাফল্যের খতিয়ান তুলে ধরেন। সেখানেই তিনি জানান যে, বিহার বর্তমানে মাওবাদী সন্ত্রাসমুক্ত। যে ঘটনা নিয়ে প্রশস্তিবাক্য উঠে এসেছে স্বয়ং অমিত শাহের তরফে।

বুধবার ওই প্রেস কন্ফারেন্সে সিআরপিএফের ডিজি বলেন, কোনও কোনও মাওবাদীরা সম্ভবত তোলাবাজির গ্যাং হিসাবে রয়েছে, তবে মাওবাদী সংগঠনকে থেকে আগের মতো দাপট আর তাদের নেই। বুধবারের এই প্রেস কন্ফারেন্সে কুলদীপ সিং বলেন, বিহারে এই মুহূর্তে কোনও মাওবাদী শক্তি নেই। তিনি বলেন, 'আমরা এখন বলতে পারি যে বিহার মাওবাদী মুক্ত।

 তোলাবাজির গ্যাংস হিসাবে তাদের পরিচিতি থাকতে পারে, তবে বিহারে এমন কোনও জায়গা নেই যেখানে মাওবাদীরা দাপট দেখাচ্ছে। বিহার আর ঝাড়খণ্ডে এমন কোনও জায়গা নেই যেখানে ফোর্স যেতে পারবে না।' এদিকে, কুলদীপ সিংয়ের এই বক্তব্যের কিছুক্ষণের মধ্যেই টুইটে এই ঘটনাকে সাধুবাদ জানান অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রশংসা করেন ফোর্সের এই কর্মকাণ্ডের।

কুলদীপ সিং জানান,'অপারেশন অক্টোপাস', 'অপারেশন থান্ডারস্টর্ম', 'অপারেশন বুলবুল'এর মতো একাধিক অপারেশনে অংশ নিয়েছে সিআরপিএফ। যার হাত ধরে মাওবাদী দমন সম্ভব হয়েছে। বুড়াপাহাড় এলাকা সম্পূর্ণ মাওবাদী মুক্ত করা গিয়েছে বলেও তিনি জানান। এছাড়াও ঝাড়খণ্ড ও ছত্তিশগড়ে বিদ্রোহীদের থেকে সীমানা এলাকা ছিনিয়ে নেওয়া গিয়েছে বলেও জানান তিনি। 

তিনি জানান, গত ৩২ বছর ধরে বুড়া পাহাড় মাওবাদীদের দখলে ছিল। অপারেশন অক্টোপাসের সময় সেখানে হেলিকপ্টার মারফৎ ট্রপুপ পাঠানোর কথাও তিনি বলেন। কুলদীপ সিং জানান, লাল উগ্রপন্থা মাওবাদ অনেকাংশেই কমে গিয়েছে, আগের চেয়ে ৭৭ শতাংশ কমতি এসেছে বলেও তিনি জানান। মৃত্যুর সংখ্যাও ৮৫ শতাংশ কমে এসেছে বলে তিনি তথ্য তুলে ধরেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

২০২৩-এ দেন বড় হিট, কোভিডে হয়েছিলেন সর্বস্বান্ত, ব্যাঙ্কে ২৫৭ টাকা! কে এই নায়িকা বিয়ে হচ্ছিল না এলাকার ছেলেদের! ঘটকালির পথ সুগম করলেন বিধায়ক, ২ কোটি দিলেন 'দিদি' বল হাতে ৫ উইকেট, ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি, রঞ্জি কোয়ার্টারে জ্বলে উঠলেন সাই কিশোর আইপ্যাক কর্মী সেজে 'পকেট টাকা' হল হুমায়ুন কবীরের, মন্ত্রী করতে নেওয়া হল ঘুষ! চা পান করতে পছন্দ করেন, কিন্তু এই ‘চা’ শব্দের অর্থ জানেন কি ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির IPL-এর ব্যাটিং কোচ ঝড় তুললেন PSL-এ, পোলার্ড একাই ধ্বংস করলেন আফ্রিদির লাহোরকে সকালে ঘুম থেকে উঠলেই থাকবেন তরতাজা!জেনে নিন ভোরবেলা ঘুম থেকে ওঠার উপায় মহিলাদের এই সব ভিটামিনের ঘাটতি হলেই বিপদ! হতে পারে ব্রেস্ট ক্যান্সারও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.