বাংলা নিউজ > ঘরে বাইরে > বিহারে যেতে চান? আগে কোভিড পরীক্ষায় পাশ করতে হবে, সীমান্তে নজরদারি শুরু
বিহারে ঢুকতে গেলেই করতে হবে কোভিড পরীক্ষা (প্রতীকী ছবি)
বিহারে ঢুকতে গেলেই করতে হবে কোভিড পরীক্ষা (প্রতীকী ছবি)

বিহারে যেতে চান? আগে কোভিড পরীক্ষায় পাশ করতে হবে, সীমান্তে নজরদারি শুরু

  • পশ্চিমবঙ্গে কোভিডের বাড়বাড়ন্তের জেরে সতর্কতামূলক ব্যবস্থা বিহার সরকারের

প্রতিবেশী রাজ্য বিহার। কাটিহার, আরারিয়া, কিষানগঞ্জ আর পূর্ণিয়া মোটামুটি এই চারটি পয়েন্ট দিয়েই বাংলা থেকে বিহারে ঢুকতে হয়। এই সীমাঞ্চলেই এবার কড়া নজরদারির সিদ্ধান্ত বিহার প্রশাসন। বিহারের মুখ্যমন্ত্রীর কাছ থেকে নির্দেশ পেয়েই নজরদারি শুরু করে দিল বিহার প্রশাসন। মূলত সংক্রমণ এড়াতেই এই বিশেষ সিদ্ধান্ত বিহার প্রশাসনের।  মঙ্গলবারই তিনি নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গ থেকে বাসে বা ট্রেনে চেপে যারা বিহারে যেতে চাইছেন তাঁদের কোভিড টেস্ট করতে হবে। মূলত এন্ট্রি পয়েন্টগুলিতেই  কোভিড টেস্টের ব্যবস্থা করতে চাইছে বিহার প্রশাসন। 

 

প্রশাসন সূত্রে খবর, ২৫শে মে তারিখে পাওয়া রিপোর্ট অনুসারে বাংলায় করোনা পজিটিভের হার ২৫.৭ শতাংশ । অথচ বিহারে এই হার মাত্র ২.৩ শতাংশ। বিহারে বর্তমানে ৩৫ হাজার ১৩০জন করোনা রোগী রয়েছেন। এই পর্যন্ত বিহারে ৪ হাজার ৭৪৬জন মারা গিয়েছেন করোনায় আক্রান্ত হয়ে। একটি উচ্চ পর্যায়ের মিটিংয়ের পরই এব্য়াপারে সিদ্ধান্ত নেন মুখ্য়মন্ত্রী। বাংলা থেকে বিহারে আসতে চাওয়া ব্যক্তিদের উপর করোনা পরিস্থিতিতে ব্যাপক নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে বাংলা বিহার সীমান্ত সংলগ্ন জেলাগুলির জেলা শাসককে। পূর্ণিয়ার জেলা শাসক রাহুল কুমার বলেন,'ডালখোলা চেকপয়েন্টের পাশাপাশি বাংলা থেকে বিহারে ঢোকার সব পয়েন্টে কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।' এদিকে পাশাপাশি রাজ্যের বিভিন্ন এলাকার বাসিন্দারা বাজার করতেও অন্য রাজ্যে যান। এক্ষেত্রে সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। এনিয়ে উদ্বেগ ছড়াচ্ছে বিহার প্রশাসনের মধ্য়ে। বাংলা সীমান্তের কাছাকাছি বিহারের যে গ্রামগুলি রয়েছে সেখানেও ব্যাপক কোভিড টেস্টের ব্যবস্থা করা হয়েছে। 

 

প্রশাসন সূত্রে খবর, ২৫শে মে তারিখে পাওয়া রিপোর্ট অনুসারে বাংলায় করোনা পজিটিভের হার ২৫.৭ শতাংশ । অথচ বিহারে এই হার মাত্র ২.৩ শতাংশ। বিহারে বর্তমানে ৩৫ হাজার ১৩০জন করোনা রোগী রয়েছেন। এই পর্যন্ত বিহারে ৪ হাজার ৭৪৬জন মারা গিয়েছেন করোনায় আক্রান্ত হয়ে। একটি উচ্চ পর্যায়ের মিটিংয়ের পরই এব্য়াপারে সিদ্ধান্ত নেন মুখ্য়মন্ত্রী। বাংলা থেকে বিহারে আসতে চাওয়া ব্যক্তিদের উপর করোনা পরিস্থিতিতে ব্যাপক নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে বাংলা বিহার সীমান্ত সংলগ্ন জেলার জেলা শাসককে। পূর্ণিয়ার জেলা শাসক রাহুল কুমার বলেন,ডালখোলা চেকপয়েন্টের পাশাপাশি বাংলা থেকে বিহারে ঢোকার সব পয়েন্টে কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এদিকে পাশাপাশি রাজ্যের বিভিন্ন এলাকার বাসিন্দারা বাজার করতেও অন্য রাজ্যে যান। এক্ষেত্রে সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। এনিয়ে উদ্বেগ ছড়াচ্ছে বিহার প্রশাসনের মধ্য়ে। বাংলা সীমান্তের কাছাকাছি বিহারের যে গ্রামগুলি রয়েছে সেখানেও ব্যাপক কোভিড টেস্টের ব্যবস্থা করা হয়েছে। 

 

|#+|

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন