বাংলা নিউজ > ঘরে বাইরে > মোষের পিঠে চড়ে মনোনয়ন পেশ পঞ্চায়েত প্রার্থীর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল
মোষের পিঠে চড়ে মনোনয়ন জমা দিলেন আজাদ আলম
মোষের পিঠে চড়ে মনোনয়ন জমা দিলেন আজাদ আলম

মোষের পিঠে চড়ে মনোনয়ন পেশ পঞ্চায়েত প্রার্থীর, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

  • তিনি মোষের পিঠে চড়ে মনোনয়ন জমা দিলেন। যা এখন জোর চর্চার কারণ হয়ে দাঁড়িয়েছে।

কেন্দ্রের নরেন্দ্র মোদীর সরকার এখন পেট্রোল–ডিজেলকে জিএসটি’‌র আওতায় আনার কথা ভাবছে। ইতিমধ্যেই দেশের সর্বত্র পেট্রোপণ্যের দাম আকাশছোঁয়া হয়ে দাঁড়িয়েছে। এই নিয়ে বিরোধীদের তোপের মুখে পড়তে হয়েছে কেন্দ্রীয় সরকারকে। এই পরিস্থিতিতে অভিনব প্রতিবাদ করতে দেখা গেল বিহার পঞ্চায়েত নির্বাচনে প্রার্থী হওয়া আজাদ আলমকে। তিনি মোষের পিঠে চড়ে মনোনয়ন জমা দিলেন। যা এখন জোর চর্চার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এই ঘটনাটি কাটিহারের হাসানগঞ্জ ব্লকের হাথিয়া দিয়ারা রামপুর পঞ্চায়েতের। আর পঞ্চায়েত প্রধান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আজাদ। কিন্তু এভাবে মনোনয়ন জমা কেন? উত্তরে তিনি, ‘‌আমি দরিদ্র কৃষক পরিবারের সন্তান। আমার চার চাকার গাড়ি নেই। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি মোষের পিঠে চড়ে যাব। এসবই একজন কৃষকের সম্পদ।’‌ ছবিটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

এখন দেশজুড়ে চড়া দাম পেট্রোল–ডিজেলের। পেট্রোলের দাম প্রতি লিটারে সেঞ্চুরি পার করেছে দেশের প্রায় সর্বত্র। এই দাম কমাতে প্রধানমন্ত্রীকে একাধিকবার চিঠি দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদের বাদল অধিবেশন চলাকালীনও প্রতিবাদ করতে দেখা গিয়েছে বিরোধীদের। রাহুল গান্ধী থেকে ডেরেক ও’‌ব্রায়েনকে সাইকেল চালিয়ে সংসদ ভবনে যেতে দেখেছেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে পেট্রোল–ডিজেলের দাম এখনও পর্যন্ত দু’‌বার কমেছে। কিন্তু তারপরও জ্বালানি তেলের দাম রয়েছে আকাশছোঁয়া। আবার বাড়তে পারে পেট্রোপণ্যের দাম। এই আশঙ্কাতেই দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ থেকে ব্যবসায়ীরা। কারণ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি হলে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

বন্ধ করুন