বাংলা নিউজ > ঘরে বাইরে > রণক্ষেত্র বিহার বিধানসভা! বিরোধী বিধায়কদের পিটিয়ে, ধাক্কা দিয়ে বের করে দিল পুলিশ

রণক্ষেত্র বিহার বিধানসভা! বিরোধী বিধায়কদের পিটিয়ে, ধাক্কা দিয়ে বের করে দিল পুলিশ

ছবি : টুইটার (Twitter)

টেনে-হিঁচড়ে এক এক করে বের করে দেওয়া হয় প্রতিবাদরত বিরোধী বিধায়কদের। সেই সময়ে মারধরও করা হয় বলে অভিযোগ বিরোধীদের।

জোর করে বিল পাশ করানোর অভিযোগে প্রতিবাদে সরব হয়েছিলেন বিরোধীরা। আর তারপরেই পুলিশকর্মীদের দিয়ে মারধর করে বিহার বিধানসভা থেকে বের করে দেওয়া হল বিরোধীদের।

বিক্ষোভের সূত্রপাত ‘বিহার স্পেশাল আর্মড পুলিশ বিল, ২০২১’-কে কেন্দ্র করে। বিরোধীদের অভিযোগ, এটি আইনে পরিণত হলে বিনা ওয়ারেন্টেই যে কোনও ব্যক্তির বাড়িতে তল্লাশি চালাতে পারবে পুলিশ। শুধু তাই নয়, কেবলমাত্র সন্দেহের বশেই করা যাবে গ্রেফতার। ফলে, জনগণের সাংবিধানিক অধিকার বিঘ্নিত হবে বলে অভিযোগ তোলেন তাঁরা।

রাষ্ট্রীয় জনতা দল-সহ বিরোধী দলগুলির অভিযোগ, বিধানসভার অধিবেশনে তাঁদের মতামত গ্রাহ্যই করা হয়নি। এরপরেই প্রতিবাদে সরব হন তাঁরা। শেষমেশ বিধানসভা কক্ষ থেকে ওয়াকআউট করেন তাঁরা।

এরপরেই পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। সমানাধিকারের দাবিতে স্পিকারকে ঘিরে ধরেন বিরোধী বিধায়করা। প্রায় তিন ঘণ্টা তাঁকে ঘেরাও করা হয়। চলতে থাকে স্লোগান।

এরপরেই পরিস্থিতি মোকাবিলায় বিধানসভায় প্রবেশ করে পুলিশ ও অ্যান্টি-রায়ট ফোর্স। টেনে-হিঁচড়ে এক এক করে বের করে দেওয়া হয় প্রতিবাদরত বিরোধী বিধায়কদের। সেই সময়ে মারধরও করা হয় বলে অভিযোগ বিরোধীদের। পুলিশের মারে আহত হন বিধায়ক সতীশ কুমার। মাথায় গুরুতর চোট লাগে তাঁর। স্ট্রেচারে করে বের করা হয় তাঁকে। 

শুধু তাই নয় আরজেডি প্রধান তেজস্বী যাদব ও তাঁর ভাই তেজ প্রতাপ যাদবকেও গ্রেফতার করা হয়েছে।

এরপরেই অবশ্য আবার স্বাভাবিক ছন্দে শুরু হয়ে যায় অধিবেশন। সরকার পক্ষের হয়ে জবাব দিতে শুরু করেন বিহারের স্বরাষ্ট্রমন্ত্রী বীজেন্দ্র প্রসাদ। সেই সময়েই বাকি বিরোধী বিধায়করাও ওয়াক আউট করেন। বিনা বাধাতেই বিলটি বিধানসভায় পাশ হয়ে যায়।

বিহার বিধানসভা রণক্ষেত্র হয়ে ওঠার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়ো পোস্ট করেছেন তেজস্বী যাদব স্বয়ং। দেখুন সেই ভিডিয়ো।

ঘটনার তীব্র নিন্দায় সরব রাজনৈতিক মহল থেকে আমজনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করার নামে পুলিশ কীভাবে এতটা আক্রমণাত্মক হয়ে উঠতে পারে, তাই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। সেই সঙ্গে গণতন্ত্র বিপন্ন হওয়ার অভিযোগেও সরব হয়েছেন বিরোধীরা।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ফাসিবাদের চরম, রাজভবনে ঢুকতে বাধা পেয়ে বললেন শুভেন্দু, রিপোর্ট তলব রাজ্যপালের T20I-তে ভারতের হয়ে সব থেকে বেশি উইকেট, বুমরাহকে টপকে সেরা তিনে হার্দিক বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক ব্যর্থ হল আকাশ দীপের লড়াই, ক্যাপ্টেন সুদীপ ঘরামি জেতালেন মুর্শিদাবাদ কিংসকে বুধের ঘরে ত্রিগ্রহী যোগ, মিথুন রাশিতে তিন গ্রহের মিলনে লাভবান হবেন ৩ রাশি কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা 2 ওভার শেষে Turkiye-র স্কোর 9/0 বিতর্কে ভরা ‘হামারে বারাহ’-র মুক্তিতে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ! মেয়ে প্রমিতাকে পাত্তাই দিলেন না, জামাইকে নিয়েই ব্যস্ত রুদ্রজিৎ-এর শাশুড়ি মা!

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.