বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar hooch Tragedy: বিহারে বিষমদকাণ্ডে মৃত্যুমিছিল অব্যাহত! ট্রেন থেকে উদ্ধার দেহ, মৃত বেড়ে ৭০

Bihar hooch Tragedy: বিহারে বিষমদকাণ্ডে মৃত্যুমিছিল অব্যাহত! ট্রেন থেকে উদ্ধার দেহ, মৃত বেড়ে ৭০

বিহারে বিষমদ কাণ্ড। (HT Photo/Santosh Kumar) (HT_PRINT)

বিহারে বিষমদকাণ্ডের মাঝেই ইতিমধ্যেই একজনের দেহ উদ্ধার হয়েছে ট্রেন থেকে। বিহারের কিষাণগঞ্জ জিআরপি জানিয়েছে, ক্যাপিটাল এক্সপ্রেসে শুকরবার রাতে এক পরিযায়ী শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে। জানা গিয়েছে ছোটে শাহ নামের ওই ব্যক্তি সারান জেলার মারহাউরা এলাকার বাসিন্দা। পুলিশের ধারণা সারানে ১৪ ডিসেম্বর ওই বিষমদ পান করেই এই ব্যক্তির মৃত্যু হয়।

বিহারে বিষমদ কাণ্ডে ভয়াবহ পরিস্থিতি। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০। বিহারের সারান জেলায় ভয়াবহ বিষমদ খেয়ে গত কয়েকদিনে বহু দন অসুস্থ হয়ে পড়েন। মৃতের সংখ্যা হু হু করে বাড়তে থাকে। এদিকে, অভিযুক্তদের কড়া শাস্তির লক্ষ্যে ধরপাকড় শুরু করেছে বিহার প্রশাসন।

বিহারে বিষমদকাণ্ডের মাঝেই ইতিমধ্যেই একজনের দেহ উদ্ধার হয়েছে ট্রেন থেকে। বিহারের কিষাণগঞ্জ জিআরপি জানিয়েছে, ক্যাপিটাল এক্সপ্রেসে শুকরবার রাতে এক পরিযায়ী শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে। জানা গিয়েছে ছোটে শাহ নামের ওই ব্যক্তি সারান জেলার মারহাউরা এলাকার বাসিন্দা। পুলিশের ধারণা সারানে ১৪ ডিসেম্বর ওই বিষমদ পান করেই এই ব্যক্তির মৃত্যু হয়। মদ্যপানের পর তিনি পটনার রাজেন্দ্রনগর টার্মিনাল থেকে ট্রেন ধরেন বলে মনে করা হচ্ছে। আর সেখান থেকেই ট্রেনে চড়ে বিষমদের প্রতিক্রিয়ায় ট্রেনেই ব্যক্তির মৃত্যু হয়। ছোটে শাহের কাকা মুন্না জানিয়েছেন, তাঁর ভাইপোর সঙ্গে আরও কয়েকজন ওই বিষমদ পান করেছেন। আর বাকিরা ভিন্ন ভিন্ন জায়গায় মারা যান। এরপরই আসে ছোটে শাহর মৃত্যুর খবর। এদিকে পুলিশ জানিয়েছে, বিহার থেকে অসমের কামাক্ষ্যাগামী ট্রেনে একজনের শারীরিক অসুস্থতা ও অচৈতন্য হওয়ার খবর আসে। এরপর রেল কর্তৃপক্ষ তৎপরতা নিতেই তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। হাসপাতালেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

এর আগে, বৃহস্পতিবারই দেখা যায়, বিহারের বিষমদকাণ্ডে ৬০ জনের মৃত্যু হয়েছে। তারপর মাঝে একদিন পার হতেই দেখা গেল, সেই মৃতের সংখ্যা ৭০ এ গিয়ে ঠেকেছে। উল্লেখ্য, বিহারে গত ২০১৬ সাল থেকে নিষিদ্ধ রয়েছে মদ্যপান। তারপরও কী করে এই পরিস্থিতি তৈরি হয় তা নিয়ে প্রশ্ন তোলে বিহারের বিজেপি। বিজেপি নেতারদের তোপের মুখে বিধানসভায় তোলপাড় শুরু হয়। এদিকে, নীতীশ সরকারের প্রতি তোপ দেগে বিরোধীরা এই ইস্যুতে নানান সওয়াল তুলে ধরে। তারই মাঝে ট্রেন থেকে উদ্ধার মৃতদেহ ঘিরে তোলপাড় বিহারের রাজনীতি।

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

‘আমরা কি গোরু-ছাগল?’ সিরিয়ালে আর অভিনয় করবেন না রত্না ঘোষাল! কার উপর অভিমান? এয়ারপোর্টে চেক-ইনে সমস্যা, ধাক্কা ব্যাঙ্কের কাজে, মাইক্রোসফটের সমস্যায় বন্ধ টিভি নিজের জামা ছিঁড়ে ট্রাম্পের প্রতি সমর্থন দেখালেন WWE তারকা! ভাইরাল ভিডিয়ো বল মাথায় লাগতেই মাটিতে লুটিয়ে পড়লেন, রক্তাক্ত হল পিচ! প্রাণে বাঁচলেন বোলার কলকাতা থেকে বিমানে চেপে ভয়াবহ অভিজ্ঞতা মহিলার,যৌন হেনস্থার অভিযোগ শিল্পপতির নামে রাজভবনে শ্লীলতাহানির অভিযোগ রাজ্যকে নোটিশ পাঠাতে নির্দেশ সুপ্রিম কোর্টের United Arab Emirates Women বনাম Nepal Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? যিশুর জীবনে অন্য নারী! নীলাঞ্জনার সঙ্গে এক ছাদের তলায় থাকছেন না নায়ক, চর্চা জারি Special Tea: বর্ষায় অবশ্যই ট্রাই করুন এই দেশি চা, জেনে নিন রেসিপি খড়দহের পর রাজগ্রাম, ফের লেভেল ক্রসিংয়ে গাড়িকে ধাক্কা মারল চলন্ত ট্রেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.