বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar Speaker Resigns: শেষ ওভারে ‘রিটায়ের্ড হার্ট’, পদত্যাগ করলেন বিহার বিধানসভার স্পিকার

Bihar Speaker Resigns: শেষ ওভারে ‘রিটায়ের্ড হার্ট’, পদত্যাগ করলেন বিহার বিধানসভার স্পিকার

বিহারের বিধানসভার অধ্যক্ষ পদ থেকে পদত্যাগ বিজয় সিনহার (PTI)

বিহারের বিধানসভার অধ্যক্ষ পদ থেকে পদত্যাগ বিজয় সিনহার। এই আবহে জেডিইউর নরেন্দ্র যাদব অধিবেশনের সভাপতিত্ব করবেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, আজ বিধানসভায় নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার পালা জেডিইউ-আরজেডি জোটের। 

প্রথম থেকেই বিহার বিধানসভার পদ থেকে পদত্যাগ না করার বিষয়ে অনড় ছিলেন বিজয় কুমার সিনহা। আজ সকালেও দাবি করেছিলেন, তাঁর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব স্পষ্ট নয়। তবে আস্থা ভোটের আগে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন বিজেপি নেতা। এই আবহে জেডিইউর নরেন্দ্র যাদব অধিবেশনের সভাপতিত্ব করবেন বলে জানা গিয়েছে।

পদত্যাগের আগে বিজয় বলেন, ‘এই চেয়ার হল পঞ্চ পরমেশ্বর। চেয়ারের প্রতি সন্দেহ পোষণ করে আপনি কী বার্তা দিতে চান? জনগণ সিদ্ধান্ত নেবে।’ তিনি আরও বলেন, ‘আমি আপনাদের বলতে চাই যে আপনাদের অনাস্থা প্রস্তাব (স্পিকারের বিরুদ্ধে) অস্পষ্ট। নয়জনের চিঠির মধ্যে আটটিই নিয়ম অনুযায়ী জমা করা হয়নি।’ তবে এসব বলার পরও শেষ পর্যন্ত পদত্যাগ করেন তিনি। প্রসঙ্গত, সপ্তাহ দুয়েক আগেই বিজেপির সঙ্গ ত্যাগ করে আরজেডি-র সঙ্গে হাত মিলিয়ে সরকার গঠন করেন নীতীশ কুমার। আজ বিধানসভায় সেই সরকারের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার পালা।

আরও পড়ুন: চাকরি পেতে ঘুষে দিতে হত জমি! সাংসদ সহ শাসকদলের দুই শীর্ষ নেতার বাড়িতে CBI

প্রসঙ্গত, বিহার বিধানসভার মোট আসন সংখ্যা ২৪৩৷ সরকার গঠনের জন্য নীতীশের পক্ষে ১২২ জন বিধায়কের সমর্থন প্রয়োজনীয়৷ এই আবহে নীতীশের দাবি, তাঁদের 'মহাগঠবন্ধন'-এর পক্ষে ১৬০ জনেরও বেশি বিধায়কের সমর্থন রয়েছে৷ বিহারের মসনদে থাকা মহাজোটে বর্তমানে রয়েছে নীতীশের দল জেডি (ইউ), লালুপ্রসাদ যাদবের দল আরজেডি এবং কংগ্রেস, সিপিআই (এমএল), সিপিআই ও সিপিআই (এম)৷

ঘরে বাইরে খবর

Latest News

ফের ডোডায় গুলির লড়াই! জঙ্গিদের খোঁজে রুদ্ধশ্বাস তল্লাশির কিছু দৃশ্য একনজরে কোপায় ব‌্যর্থ মেক্সিকো, কোচ থেকে সহকারী হওয়ার প্রস্তাব ফিরিয়ে বরখাস্ত লোসানো ম্যাচের সেরার পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.