বাংলা নিউজ > ঘরে বাইরে > Unlock-6: দোকানপাট, স্কুল কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান স্বাভাবিকভাবে খোলার নির্দেশ

Unlock-6: দোকানপাট, স্কুল কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান স্বাভাবিকভাবে খোলার নির্দেশ

এবার থেকে বিহারে স্বাভাবিকভাবেই খোলা থাকবে পার্ক (প্রতীকী ছবি)

সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছ থেকে অনুমতি সাপেক্ষে সামাজিক, রাজনৈতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে।

বিহারে ধাপে ধাপে শিথিল করা হচ্ছে করোনা সতর্কতা বিধি। বুধবার বিহার সরকার সিদ্ধান্ত নিয়েছে সমস্ত ধর্মীয় স্থান, দোকান, শপিং মল, পার্ক আগামী ২৬শে অগস্ট থেকে খুলে দেওয়া যাবে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছেন রাজ্যের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে দোকান, ব্যবসায়ীর প্রতিষ্ঠান, শপিং মল, ধর্মীয় স্থান, পার্ক সব স্বাভাবিকভাবেই খোলা থাকবে। ২৫শে অগস্ট আনলক ৫ শেষ হচ্ছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, সোমবার বিহার রাজ্যে মাত্র ৯জন পজিটিভ রোগী পাওয়া গিয়েছে। অ্যাক্টিভ কেসের সংখ্য়া দাঁড়িয়েছে ১০১টি। বিহারের মুখ্য়মন্ত্রী টুইট করে জানিয়েছেন, এখন থেকে সমস্ত বিশ্ববিদ্য়ালয়, কলেজ, স্কুল, কোচিং সেন্টার স্বাভাবিকভাবেই চলবে। স্বাভাবিকভাবেই পরীক্ষা নেওয়া যাবে। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছ থেকে অনুমতি সাপেক্ষে সামাজিক, রাজনৈতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে। সিনেমা হল, রেস্তোরাঁ, জিমনাসিয়াম, সুইমিং পুল ৫০ শতাংশ লোকজন নিয়ে খুলতে পারবে। মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, ‘তৃতীয় ঢেউয়ের জন্য়ও আমাদের তৈরি থাকতে হবে।’ এদিকে আনলক ৫এর সময় থেকেই সরকার ধাপে ধাপে করোনা বিধিতে কিছুটা শিথিলতা আনা শুরু করে। তবে এবার জনজীবন স্বাভাবিক রাখার জন্য বিভিন্ন ক্ষেত্রে আরও ছাড় দিল সরকার। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘জগদ্ধাত্রী’র জীবনে উঁকি দিচ্ছে নতুন প্রেম? ‘লোকে সেটা…’,খোলাখুলি জবাব অঙ্কিতার হৃতিকই ‘শেষ ব্যক্তি’ যিনি স্টারডমের আঁচ পেয়েছেন! কেন এমন বললেন ভিকি খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.