বাংলা নিউজ > ঘরে বাইরে > Unlock-6: দোকানপাট, স্কুল কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান স্বাভাবিকভাবে খোলার নির্দেশ
এবার থেকে বিহারে স্বাভাবিকভাবেই খোলা থাকবে পার্ক (প্রতীকী ছবি)
এবার থেকে বিহারে স্বাভাবিকভাবেই খোলা থাকবে পার্ক (প্রতীকী ছবি)

Unlock-6: দোকানপাট, স্কুল কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান স্বাভাবিকভাবে খোলার নির্দেশ

  • সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছ থেকে অনুমতি সাপেক্ষে সামাজিক, রাজনৈতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে।

বিহারে ধাপে ধাপে শিথিল করা হচ্ছে করোনা সতর্কতা বিধি। বুধবার বিহার সরকার সিদ্ধান্ত নিয়েছে সমস্ত ধর্মীয় স্থান, দোকান, শপিং মল, পার্ক আগামী ২৬শে অগস্ট থেকে খুলে দেওয়া যাবে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জানিয়েছেন রাজ্যের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে দোকান, ব্যবসায়ীর প্রতিষ্ঠান, শপিং মল, ধর্মীয় স্থান, পার্ক সব স্বাভাবিকভাবেই খোলা থাকবে। ২৫শে অগস্ট আনলক ৫ শেষ হচ্ছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, সোমবার বিহার রাজ্যে মাত্র ৯জন পজিটিভ রোগী পাওয়া গিয়েছে। অ্যাক্টিভ কেসের সংখ্য়া দাঁড়িয়েছে ১০১টি। বিহারের মুখ্য়মন্ত্রী টুইট করে জানিয়েছেন, এখন থেকে সমস্ত বিশ্ববিদ্য়ালয়, কলেজ, স্কুল, কোচিং সেন্টার স্বাভাবিকভাবেই চলবে। স্বাভাবিকভাবেই পরীক্ষা নেওয়া যাবে। সংশ্লিষ্ট জেলা প্রশাসনের কাছ থেকে অনুমতি সাপেক্ষে সামাজিক, রাজনৈতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে। সিনেমা হল, রেস্তোরাঁ, জিমনাসিয়াম, সুইমিং পুল ৫০ শতাংশ লোকজন নিয়ে খুলতে পারবে। মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, ‘তৃতীয় ঢেউয়ের জন্য়ও আমাদের তৈরি থাকতে হবে।’ এদিকে আনলক ৫এর সময় থেকেই সরকার ধাপে ধাপে করোনা বিধিতে কিছুটা শিথিলতা আনা শুরু করে। তবে এবার জনজীবন স্বাভাবিক রাখার জন্য বিভিন্ন ক্ষেত্রে আরও ছাড় দিল সরকার। 

 

বন্ধ করুন