বাংলা নিউজ > ঘরে বাইরে > মদ্যপান নিয়ে কঠোর বিধির মাঝে বিহারে বিষমদ-কাণ্ড ঘিরে চাঞ্চল্য, মৃত ৩
বিহারের নালন্দায় বিষমদ কাণ্ড ঘিরে চাঞ্চল্য। ছবি সৌজন্য এএনআই।

মদ্যপান নিয়ে কঠোর বিধির মাঝে বিহারে বিষমদ-কাণ্ড ঘিরে চাঞ্চল্য, মৃত ৩

  • বিহারে মদ্যপান নিষিদ্ধ করা নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বহু উদ্যোগ নিয়েছেন। সরকারি তরফে অভিযান চালিয়ে মদ্যপান নিষেধাজ্ঞা নিয়ে মানুষকে সজাগ করা হয়েছে। তারপরও খোদ নীতীশের এলাকাতেই এমন ঘটনা ঘটেছে। যা বিহারের সামগ্রিক চিত্রে একটি তাৎপর্যপূর্ণ ঘটনা।

বিহারের বিষমদ কাণ্ডে ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা। সংবাদ সংস্থা এএনআই-এর তরফে জানানো হয়েছে, বিহার প্রশাসনের তরফে ইতিমধ্যেই ৩ জনের মৃত্যুর কথা নিশ্চিত করা হয়েছে। তবে তাঁদের মৃত্যু যে বিষ মদের জেরেই হয়েছে, তা এখনও তদন্ত সাপেক্ষ। উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের গড় নালন্দা। সেখানে বিষমদ কাণ্ডে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর। বহু জনের অবস্থা আশঙ্কাজনক।

জানা গিয়েছে, নালন্দার সোহরসরাইয়ের ছোট পাহারিয়া গ্রামে এই ঘটনা ঘটে গিয়েছে। সেখানে ৫৫ বছরের ভাগো মিস্ত্রি, মুন্না মিস্ত্রি ও ৫০ বছর বয়সী ধর্মেন্দ্রর মৃত্যুর খবর উঠে আসে। জানা গিয়েছে, কালীচরণ মিস্ত্রি নামে আরও একজনের মৃত্যু সংবাদ এলাকায় এসেছে। তবে প্রশাসনের তরফে তিনজনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এলাকার ডিএসপি শিবলি নোমানি ঘটনার তদন্তে নেমেছেন। তাঁর নেতৃত্বেই এই ঘটনার তদন্ত চলছে বলে খবর।

 

নালন্দার এসডিএম কুমার অনুরাগ জানিয়েছেন, 'তিনটি মৃত্যুর খবর নিশ্চিত হয়েছে। এটা নিশ্চিত নয় যে এই তিনজনের মৃত্যু মদ্যপানেরই হয়েছে কি না। ময়নাতদন্তের রিপোর্ট আসলে কারণ জানতে পারা যাবে।' উল্লেখ্য, বিহারে মদ্যপান নিষিদ্ধ করা নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বহু উদ্যোগ নিয়েছেন। সরকারি তরফে অভিযান চালিয়ে মদ্যপান নিষেধাজ্ঞা নিয়ে মানুষকে সজাগ করা হয়েছে। তারপরও খোদ নীতীশের এলাকাতেই এমন ঘটনা ঘটেছে। যা বিহারের সামগ্রিক চিত্রে একটি তাৎপর্যপূর্ণ ঘটনা।

.

বন্ধ করুন