বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা টিকার জন্য মোদীকে ধন্যবাদ জানিয়ে বিজ্ঞাপন কানাডায়, সরল ১ দিনের মধ্যেই
এই বিলবোর্ড সরিয়ে নেওয়া হয়েছে। (ছবি সৌজন্য এএনআই)
এই বিলবোর্ড সরিয়ে নেওয়া হয়েছে। (ছবি সৌজন্য এএনআই)

করোনা টিকার জন্য মোদীকে ধন্যবাদ জানিয়ে বিজ্ঞাপন কানাডায়, সরল ১ দিনের মধ্যেই

  • সংশ্লিষ্ট মহল সূত্রে খবর, একাধিক অভিযোগ পাওয়ার জেরেই সেই ন'টি বিলবোর্ড সরিয়ে দেওয়া হয়েছে।

চব্বিশ ঘণ্টাও কাটল না। তার আগেই করোনাভাইরাস টিকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে কানাডায় যে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল, তা সরিয়ে দেওয়া হল। সংশ্লিষ্ট মহল সূত্রে খবর, একাধিক অভিযোগ পাওয়ার জেরেই সেই ন'টি বিলবোর্ড সরিয়ে দেওয়া হয়েছে।

সদ্য কানাডায় করোনা টিকা পাঠিয়েছে ভারত। তারই রেশ ধরে টরেন্টোয় বিলবোর্ডে বিজ্ঞাপন দেয় ‘হিন্দু ফোরাম অফ কানাডা’। তাতে ভারত এবং কানাডার পতাকার উপরে মোদীর ছবি ছিল। লেখা ছিল, ‘ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ।’ সঙ্গে যোগ বলা হয়েছিল, ‘কানাডা-ভারতের বন্ধুত্ব দীর্ঘজীবী হোক।’ পাঁচ সপ্তাহের জন্য ওই এলাকায় সেই বিজ্ঞাপন অভিযান চালানোর কথা ছিল।

কিন্তু বৃহস্পতিবার বিজ্ঞাপন সংস্থার তরফে ‘হিন্দু ফোরাম অফ কানাডা’-কে ইমেল পাঠিয়ে জানানো হয়, সৃজনশীল নকশা নিয়ে অভিযোগের কারণে বিজ্ঞাপন স্থগিত রাখতে হচ্ছে। মোদীর ছবির ব্যবহার নিয়েই অভিযোগ জমা পড়েছে বলে ওই সংস্থাকে জানানো হয়েছে। বিষয়টি নিয়ে ওই বিজ্ঞাপন সংস্থার সিইওয়ের সঙ্গে আলোচনার পরিকল্পনা চালাচ্ছে হিন্দু ফোরাম অফ কানাডা’। ওই ফোরামের সদস্যরা জানিয়েছেন, তাঁরা জানাবেন যে গত বুধবার ভারত ২০ লাখ কোভিশিল্ডের ডোজ পাঠানোর জন্য মোদীকে ধন্যবাদ জানিয়েছেন খোদ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। 

‘হিন্দুস্তান টাইমস’-কে ‘হিন্দু ফোরাম অফ কানাডা’-র সভাপতি রাও ইয়েন্দামুরি জানিয়েছেন যে বিজ্ঞাপন বন্ধ করে দেওয়ায় রীতিমতো হতাশ তাঁরা। তবে তাঁরা এখনও আশাবাদী যে বিজ্ঞাপনী সংস্থা আবারও বিজ্ঞাপন শুরু করবে। কারণ বিজ্ঞাপনের বার্তা ‘অত্যন্ত ইতিবাচক।’ বিষয়টি নিয়ে বিজ্ঞাপন সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বন্ধ করুন