বাংলা নিউজ > ঘরে বাইরে > বিপুল অর্থ প্রিন্স চার্লসের সংস্থায় দান করলেন লাদেনের পরিবার, ব্যাপার কী? Report
প্রিন্স চার্লসের কল্য়াণমূলক ফাণ্ডে ১.১৯ মিলিয়ন মার্কিন ডলার তুলে দিলেন ওসামা বিন লাদেনের পরিবার। প্রতীকী ছবি( REUTERS,File Photo) (REUTERS)

বিপুল অর্থ প্রিন্স চার্লসের সংস্থায় দান করলেন লাদেনের পরিবার, ব্যাপার কী? Report

  • মার্কিন হামলায় নাম জড়িয়েছিল লাদেন। এখনও বিশ্ববাসী এই হামলার নিন্দা করেন। সেই লাদেনের পরিবার এই দান করতে এগিয়ে এল।

প্রিন্স চার্লসের কল্য়াণমূলক ফাণ্ডে ১.১৯ মিলিয়ন মার্কিন ডলার তুলে দিলেন ওসামা বিন লাদেনের পরিবার। যে লাদেন ছিলেন ৯/১১ হামলার মূল চক্রী সেই পরিবারের তরফ থেকে বিপুল দান করা হল। সানডে টাইমসে তেমনই খবর প্রকাশিত হয়েছে। আর এই দানকে ঘিরে ইতিমধ্যেই বিভিন্ন মহলে চর্চা শুরু হয়েছে। 

এদিতে প্রকাশিত প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে চার্লসের একাধিক শুভানুধ্যায়ী বারণ করেছিলেন, ওই পরিবারের কাছ থেকে কোনও সহায়তা নেবেন না। তবে শেষ পর্যন্ত চার্লসের সংস্থা এই ডোনেশন নিতে রাজি হন। প্রিন্স অফ ওয়েলস চ্যারিটেবল ফান্ডে এই বিপুল অর্থ সহায়তা করা হয়েছে।

প্রিন্স অফ ওয়েলস চ্যারিটেবল ফান্ডের চেয়ারম্য়ান ইয়েল চেসির জানিয়েছেন, পাঁচজন ট্রাস্টি এই দান নেওয়ার ক্ষেত্রে রাজি হয়েছেন। এদিকে গত ফেব্রুয়ারি মাসে ব্রিটিশ পুলিশ চার্লসের চ্য়ারিটেবল ফান্ড নিয়ে একটি তদন্ত শুরু করেছিল। এক সৌদি ব্যবসায়ীর দান করা অর্থ সংক্রান্ত কেলেঙ্কারির জেরে এই তদন্ত শুরু হয়েছিল।

এই অভিযোগকে কেন্দ্র করে জটিলতার জেরে গত বছর এই ফাউন্ডেশনের প্রধান ইস্তফাও দিয়েছিলেন। প্রসঙ্গত মেহফুজ মারি মুবারক বিন মেহফুজ নামে ওই ব্যবসায়ী বিপুল অঙ্কের অর্থ দান করেছিলেন। পরবর্তীতে এনিয়ে নানা কেলেঙ্কারি সামনে আসে। প্রসঙ্গত প্রিন্সেস ফাউন্ডেশনটি স্কটিশ চ্য়ারিটি রেগুলেটর দ্বারা অনুমোদনকৃত।

বন্ধ করুন