বাংলা নিউজ > ঘরে বাইরে > Odisha: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগ উঠল ওড়িশার বিজেডি বিধায়কের বিরুদ্ধে
ওড়িশার বিজেডি বিধায়কের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ। প্রতীকী ছবি।

Odisha: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগ উঠল ওড়িশার বিজেডি বিধায়কের বিরুদ্ধে

  • তরুণীর দাবি, তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন বিধায়ক। এরপর তাঁদের বিয়ের দিনক্ষণও ঠিক হয়ে গিয়েছিল। গত ১৮ মে তাঁদের রেজিস্ট্রি হওয়ার কথা ছিল। সেইমতো ‘প্রেমিকা’ নির্দিষ্ট সময়ের আগেই রেজিস্ট্রি অফিসে চলে গিয়েছিলেন। কিন্তু কয়েক ঘণ্টা কেটে যাওয়ার পরেও রেজিস্ট্রি অফিসে আসেননি বিধায়ক।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিয়ে না করার অভিযোগ উঠল ওড়িশার বিজেডি বিধায়কের বিরুদ্ধে। ওই বিজেডি বিধায়কের নাম শংকর দাস। তিনি ওড়িশার তিরতোলের বিজেডি বিধায়ক। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেছেন তাঁর ‘প্রেমিকা’।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই বিজেডি বিধায়কের সঙ্গে এক তরুণীর দীর্ঘ তিন বছরের প্রেমের সম্পর্ক রয়েছে। ওই তরুণীর দাবি, তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলেন বিধায়ক। এরপর তাঁদের বিয়ের দিনক্ষণও ঠিক হয়ে গিয়েছিল। গত ১৮ মে তাঁদের রেজিস্ট্রি হওয়ার কথা ছিল। সেইমতো ‘প্রেমিকা’ নির্দিষ্ট সময়ের আগেই রেজিস্ট্রি অফিসে চলে গিয়েছিলেন। কিন্তু কয়েক ঘণ্টা কেটে যাওয়ার পরেও রেজিস্ট্রি অফিসে আসেননি বিধায়ক।  

তাঁর অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তা ভঙ্গ করেছেন বিধায়ক। তরুণীর অভিযোগ, বিয়ে না করার জন্য বিধায়কের পরিবার এবং তাঁর ভাই ক্রমাগত হুমকি দিচ্ছিলেন। এই ঘটনায় তরুণী বিধায়কের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলে তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির প্রতারণা, অশ্লীল আচরণ, মহিলার সম্মানহানি, হুমকি, অন্যায়ভাবে বাধা দেওয়া-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

যদিও বিধায়কের দাবি, রেজিস্ট্রির বিষয়ে তাঁকে জানানো হয়নি। তরুণী যে ওইদিন রেজিস্ট্রি অফিসে গিয়েছেন, তা তাঁর জানা ছিল না। বিধায়কের দাবি, তিনি বিয়ে করতে অস্বীকার করেননি। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বন্ধ করুন