বাংলা নিউজ > ঘরে বাইরে > Shatrughan Sinha: সংসদে ‘‌জয় বাংলা’‌ স্লোগান তুললেন ‘‌বিহারীবাবু’‌
শত্রুঘ্ন সিনহা। (ফাইল ছবি) (PTI)

Shatrughan Sinha: সংসদে ‘‌জয় বাংলা’‌ স্লোগান তুললেন ‘‌বিহারীবাবু’‌

  • এদিন শত্রুঘ্নকে শুভেচ্ছা জানান কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী থেকে শুরু করে অনেক কংগ্রেস নেতাই। পাশাপাশি পুরনো সতীর্থ কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে যখন শত্রুঘ্নর দেখা হয়, তখন তাঁদের দুজনের মধ্যে পারস্পরিক করমর্দনও হয়।

‌বাদল অধিবেশন শুরুর দিন সোমবার সংসদে শপথ নিলেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। সাংসদ হিসাবে শপথ নিয়েই ‘‌জয় বাংলা’‌ স্লোগান তুললেন সবার পরিচিত ‘‌বিহারীবাবু’‌। সাংসদ হিসাবে শপথ নেওয়ার সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি নির্বাচনেও ভোট দেন তিনি।

সংসদের অলিন্দ তাঁর কাছে নতুন নয়। এর আগেও অটলবিহারী বাজপেয়ীর আমলে মন্ত্রিত্বের পদ সামলেছেন তিনি। তবে এবার তাঁর সংসদে কামব্যাক অন্যভাবে। এবারে তৃণমূল সাংসদ হিসাবে সংসদে পা রাখলেন শত্রুঘ্ন সিনহা। আসানসোল লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তিনি। এদিন রীতিমতো নায়কের মতোই আগমন হল শত্রুঘ্ন সিনহার। পরনে ছিল লাল চেক শার্ট, কালো জ্যাকেট আর কালো ট্রাউজার। চোখে সামগ্লাস। তবে এদিন সংসদে ঢোকার আগে সানগ্লাস খুলে ফেলেন শত্রুঘ্ন। তাঁকে নতুন সাংসদ হিসাবে শপথবাক্য পাঠ করান স্পিকার ওম বিড়লা। শপথবাক্য পাঠ করে ‘‌জয় ভারত’‌ ‘‌জয় বাংলা’‌ স্লোগান দেন শত্রুঘ্ন।

এদিন শত্রুঘ্নকে শুভেচ্ছা জানান কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী থেকে শুরু করে অনেক কংগ্রেস নেতাই। পাশাপাশি পুরনো সতীর্থ কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে যখন শত্রুঘ্নর দেখা হয়, তখন তাঁদের দু'জনের মধ্যে পারস্পরিক করমর্দনও হয়। এদিন বাংলায় ফেরা প্রসঙ্গে তৃণমূল সাংসদ জানান, ‘‌আমাকে সবাই জানিয়েছেন। ওখানে ২১ জুলাইয়ের প্রস্তুতি চলছে। আমি খুব তাড়াতাড়ি বাংলায় ফিরব। একুশে জুলাইয়ের মঞ্চে উপস্থিত থাকব।’‌ উল্লেখ্য, গত বিধানসভা ভোটের আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া জয় বাংলা স্লোগান খুবই জনপ্রিয়তা লাভ করেছিল।

বন্ধ করুন