বাংলা নিউজ > ঘরে বাইরে > মমতার সফরের আগেই উত্তাল গোয়া, তৃণমূলের পোস্টার ছেঁড়ার অভিযোগ BJP-র বিরুদ্ধে
গোয়ায় তৃণমূলের পোস্টার ছেঁড়ার অভিযোগ BJP-র বিরুদ্ধে (ছবি সৌজন্যে টুইটার)
গোয়ায় তৃণমূলের পোস্টার ছেঁড়ার অভিযোগ BJP-র বিরুদ্ধে (ছবি সৌজন্যে টুইটার)

মমতার সফরের আগেই উত্তাল গোয়া, তৃণমূলের পোস্টার ছেঁড়ার অভিযোগ BJP-র বিরুদ্ধে

  • ক্রমেই জমে উঠছে গোয়ার ময়দানে রাজনৈতিক খেলার সমীকরণ।

আর দুই দিন পরই গোয়া সফরে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার আগেই ত্রিপুরার পুনরাবৃত্তি গোয়ায়। তৃণমূল সুপ্রিমোর গোয়া সফরের আগে সেখানে তৃণমূলের হোর্ডিং-পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠল শাসক বিজেপির বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

উত্তরবঙ্গ সফর শেষ করে গোয়ার উদ্দেশে পাড়ি দেবেন মমতা। সেই হাইপ্রোফাইল সফরের আগে মমতার ছবিতে কালী লাগানোর অভিযোগ উঠেছে গোয়াতে। ঘটনার ছবি টুইট করে গেরুয়া শিবিরের দিকে আঙুল তুলেছেন ডেরেক ও'ব্রায়েন। ঘটার তীব্র ভাষায় নিন্দা জানিয়েছেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলাইরো। তাঁর দাবি, তৃণমূলের আগমনে বিজেপি সন্ত্রস্ত।

উল্লেখ্য, আগামী বছর বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে কোঙ্কান উকূলের এই রাজ্যে শাখা প্রশাখা বাড়ানোর চেষ্টা করছে তৃণমূল। সেই লক্ষ্যে বীজ বপণও করেছে ঘাসফুল শিবির। কিন্তু তৃণমূলের অভিযোগ, গোয়াতে রাজনৈতিক সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না তাদের। সোমবার বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে ইস্তেহারের আদলে একটি প্রতিশ্রুতিপত্র প্রকাশের কথা ছিল তৃণমূলের। তবে শেষ মুহূর্তে তাতে বাদ সাধে গোয়া পুলিশ। জানিয়ে দেওয়া হয়, সেখানে রাজনৈতিক অনুষ্ঠান করার অনুমতি নেই তৃণমূলের। আর আজ তৃণমূলের পোস্টার-হোর্ডিং ছেঁড়ার অভিযোগ উঠল গেরুয়া শিবিরের বিরুদ্ধে।

এদিকে মমতার সফরের আগে প্রস্তুতি সাড়তে গত ২৫ অক্টোবরই গোয়ায় পৌঁছে গিয়েছেন টিম মমতার দুই গুরুত্বপূর্ণ সদস্য সৌগত রায় এবং বাবুল সুপ্রিয়। তৃণমূল সূত্রের খবর, মমতা বন্দোপাধ্যায়ের গোয়া সফরের সময় তৃণমূলে নাম লেখাতে পারেন গোয়ার ৩ বিধায়ক। এই পরিস্থিতিতে ক্রমেই জমে উঠছে গোয়ার ময়দানে রাজনৈতিক খেলার সমীকরণ।

বন্ধ করুন