বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলায় ধাক্কা, উত্তরপূর্বে জয় ধরে রাখল বিজেপি ও এনডিএ শরিক
 জয়ের পর অসমের বিজেপি নেতাকে মিষ্টিমুখ করাচ্ছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা( ANI Photo) (Pitamber Newar)
 জয়ের পর অসমের বিজেপি নেতাকে মিষ্টিমুখ করাচ্ছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা( ANI Photo) (Pitamber Newar)

বাংলায় ধাক্কা, উত্তরপূর্বে জয় ধরে রাখল বিজেপি ও এনডিএ শরিক

  • অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মেঘালয়তে আমাদের সহযোগীরা তিনটি আসনই জিতেছেন। আরও একবার উত্তরপূর্বের মানুষ নরেন্দ্র মোদীর উপর আস্থা রেখেছেন।

বাংলায় সুবিধা করতে না পারলেও উত্তরপূর্বের একাধিক রাজ্যে উপনির্বাচনে মোটের উপর ভালো ফলই করেছে বিজেপি। এনডিএ শরিকরাও উত্তরপূর্বের চারটি রাজ্য অন্তত ১০টি আসনে ভালো ফল করেছে। বিজেপি শাসিত অসমেও উপনির্বাচনের ফলাফলে স্বস্তিতে বিজেপি। পাঁচটি আসনের মধ্যে তিনটিতে জয়ী হয়েছে বিজেপি। বিজেপির সহযোগী দল ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের ঝুলিতে গিয়েছে বাকি দুটি আসন। এরপরই একের পর এক স্বস্তির টুইট অসমের মুখ্যমন্ত্রীর। তিনি জানিয়েছেন, এই জয় কোনও সাধারণ জয় নয়। আমরা এতটাই জয় পেয়েছি যে গত বিধানসভা নির্বাচনেও তা পাইনি। এই আসনগুলির রাজনৈতিক ইতিহাসে এত মার্জিন আগে হয়নি।অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, মেঘালয়তে আমাদের সহযোগীরা তিনটি আসনই জিতেছেন। আরও একবার উত্তরপূর্বের মানুষ নরেন্দ্র মোদীর উপর আস্থা রেখেছেন।

এদিকে অসমে কংগ্রেস একটি আসনও পায়নি। অসম কংগ্রেস সভাপতি ভূপেন কুমার বোরা বলেন, আমরা জনতার রায় মাথা পেতে নিচ্ছি। এদিক মেঘালয়তে ন্যাশানাল পিপলস পার্টি তিনটি আসনের মধ্যে দুটিতে জয়ী হয়েছেন। অন্য একটি আসন পেয়েছে ইউনাইটেড ডেমোক্র্যাটিক পার্টি। তবে সকলেই নর্থ ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের আওতায় রয়েছে। মিজোরামে শাসকদল মিজো ন্যাশানাল ফ্রন্ট জয়ী হয়েছে একটি আসনে। নাগাল্য়ান্ডে শাসন ক্ষমতায় থাকা ন্যাশানালিস্ট ডেমোক্র্য়াটিক প্রগ্রেসিভ পার্টি বিধানসভা উপনির্বাচনে জয়ী হয়েছে। তবে সব মিলিয়ে উত্তরপূর্বে বিজেপির ও তার সহযোগী শক্তির জয়জয়কার কিছুটা হলেও মনোবল বাড়াল গেরুয়া শিবিরের। 

 

বন্ধ করুন