বাংলা নিউজ > ঘরে বাইরে > BJP on Hamid Ansari Issue: হামিদ আনসারি ইস্যুতে পাক সাংবাদিকের বিস্ফোরক দাবি নিয়ে বিজেপির নিশানায় কংগ্রেস
হামিদ আনসারি

BJP on Hamid Ansari Issue: হামিদ আনসারি ইস্যুতে পাক সাংবাদিকের বিস্ফোরক দাবি নিয়ে বিজেপির নিশানায় কংগ্রেস

 চাঁচাছোলা সুরে গৌরব ভাটিয়া বলেন, 'কংগ্রেসের উচিত জবাব দেওয়া। এটা কি সত্যি যে আপনারা তাঁকে (নুসরত মির্জা) আমন্ত্রণ জানিয়েছিলেন?' বিজেপির প্রশ্ন, এই ইস্যুতে দেশের সরকারি প্রতিষ্ঠান বিধির বাইরে গিয়ে দেশের নিরাপত্তা নিয়ে ইউপিএ আমলে কি সত্যিই কিছু ঘটিয়েছিল? কংগ্রেসের জবাব চাইছে বিজেপি।

পাকিস্তানি সাংবাদিক নুসরত মির্জা সদ্য এক ইউটিউবারকে দেওয়া সাক্ষাৎকারে বিস্ফোরক দাবি করেছেন। সেই বক্তব্যের ভিডিয়ো ক্লিপিং ক্রমাগত ভাইরাল হচ্ছে। সেই ভিডিয়োয় পাকিস্তানি সাংবাদিক দাবি করেছিলেন যে, তিনি বহুবার ভারতে আসেন, আর যাবতীয় তথ্য সংগ্রহ করে তা পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইকে জানাতেন। শুধু তাই নয়। একবার প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির আমন্ত্রণেও ওই পাকিস্তানি সাংবাদিক ভারতে এসেছিলেন বলে দাবি করেন।

ভিডিয়োতে মির্জা জানান ২০০৫ থেকে ২০১১ সালের মধ্যে পাঁচবার ভারতে আসেন তিনি। এক্ষেত্রে আমন্ত্রণ ছিল ইউপিএ সরকারের আমলে তৎকালীন প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির তরফে। বিষয়টি নিয়ে ক্ষোভে ফেটে পড়েছে বিজেপি। বিজেপির তরফে গৌরব ভাটিয়া বলেন, 'তাঁর (মির্জার) ভারতে সফরের সময় তিনি তাঁর (হামিদ আনসারি) সঙ্গে দেখা করেন আর যে তথ্য ভাগ করে নেওয়া হয়েছে তা গোপনও সংবেদনশীল। আমাদের ভুলে গেলে চলবে না যে উপরাষ্ট্রপতির পদটি সাংবিধানিক। এমন অনেক তথ্য থাকে যা ভাগ করে নেওয়া উচিত নয়, আর তা জাতীয় নিরাপত্তার জন্য প্রয়োজন।' বিতর্ক চরমে! নয়া সংসদভবনে অশোক স্তম্ভে সিংহের মুখের আদল নিয়ে মুখ খুললেন ২ শিল্পী

বিজেপি সরব হয়, এই মর্মে যে সেই সময় কংগ্রেসের সরকার ছিল ভারতের তখতে। বিজেপি নেতা গৌরব ভাটিয়া বলেন, এই গোটা পর্ব নিয়ে প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির সামনে আসা উচিত ও জানানো উচিত সত্যিই এমন ঘটেছিল কি না। একধাপ এগিয়ে গৌরব বলেন, 'যে দেশ সন্ত্রাসের সমর্থন করে সন্ত্রাস মোকাবিলা ইস্যুতে' সেই দেশের একজনকে প্রাক্তন উপরাষ্ট্রপতি আমন্ত্রণ জানিয়েছিলেন বলে অভিযোগ। চাঁচাছোলা সুরে গৌরব ভাটিয়া বলেন, 'কংগ্রেসের উচিত জবাব দেওয়া। এটা কি সত্যি যে আপনারা তাঁকে (নুসরত মির্জা) আমন্ত্রণ জানিয়েছিলেন?' বিজেপির প্রশ্ন, এই ইস্যুতে দেশের সরকারি প্রতিষ্ঠান বিধির বাইরে গিয়ে দেশের নিরাপত্তা নিয়ে ইউপিএ আমলে কি সত্যিই কিছু ঘটিয়েছিল? কংগ্রেসের জবাব চাইছে বিজেপি।

 

বন্ধ করুন