বাড়ি > ঘরে বাইরে > লস্কর ও জইশের প্রতি সহানুভূতিশীল রাহুল- পুলওয়ামা নিয়ে প্রশ্ন করায় তোপ বিজেপির
রাহুল গান্ধী  (AFP)
রাহুল গান্ধী (AFP)

লস্কর ও জইশের প্রতি সহানুভূতিশীল রাহুল- পুলওয়ামা নিয়ে প্রশ্ন করায় তোপ বিজেপির

সোশ্যাল মিডিয়ায় চলল চাপান উতোর।

পুলওয়ামা হানার এক বছর পূর্তির উপলক্ষে রাহুল গান্ধীর একটি টুইট নিয়ে শুরু হল রাজনৈতিক চাপান উতোর। গত বছর এই দিনে কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের ওপর হামলা চালায় জইশ জঙ্গি। মারা যান ৪০ জন জওয়ান। সেই ঘটনার এক বছর পূর্তিতে কেন্দ্রের উদ্দেশ্য তিনটি প্রশ্ন ছুঁড়ে দেন প্রাক্তন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। সেটির প্রতিক্রিয়ায় রাহুলকে সন্ত্রাসবাদীদের প্রতি সহানুভূতিশীল বলে অভিযোগ করেছে বিজেপির জাতীয় মুখপাত্র জিভিএল রাও।

জওয়ানদের শ্রদ্ধার্ঘ্য জানানোর পর তিনটি প্রশ্ন করলেন রাহুল। তাঁর প্রশ্ন, এই হানা থেকে সবচেয়ে লাভ করল কে? পুলওয়ামা হানার তদন্তের ফলাফল কী হল? নিরাপত্ত ব্যবস্থায় ফাঁকফোকরের জন্য যে আক্রমণ হল, তার জন্য বিজেপি সরকারের কে দায়িত্ব নেবে, সেই প্রশ্নও তোলেন রাহুল।এরপরেই রাহুলকে আক্রমণ করেন অনেক নেটিজেন। একধাপ এগিয়ে জিভিএল রাও বলেন-

জিভিএলের কথায়, 'দেশ যখন শহীদদের শ্রদ্ধাঞ্জলি দিচ্ছে, তখন রাহুল গান্ধী শুধু সরকার নয়, নিরাপত্তারক্ষীদের নিয়েও প্রশ্ন তুলছেন। এটা সবাই জানে যে রাহুল গান্ধী লস্কর ও জইশের প্রতি সহানুভূতিশীল। আসল দোষী পাকিস্তানকে কথনো রাহুল প্রশ্ন করবেন না। ধিক্কার রাহুলকে!'তবে এই বিষয় যে কংগ্রেস ব্যাকফুটে খেলবে না, তা এদিন স্পষ্ট হয়ে গিয়েছে। কংগ্রেস নিজেদের অফিশিয়াল হ্যান্ডেল থেকে টুইট করে বেশ কিছু প্রশ্ন ও কয়েকটা ভিডিও।

পুলওয়ামা তদন্তের কী হল, কোথা থেকে অতটা আইইডি এল, শহীদদের পরিবাররা এখনও কেন ক্ষতিপূরণ পায়নি, কী করে অতটা নিরাপত্তায় মোড়া জায়গায় আইইডি নিয়ে ট্রাক এল, এই সব প্রশ্নের উত্তর চাইছে কংগ্রেস।

বন্ধ করুন