বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বামী বিবেকানন্দের ছবি দেওয়ালে ঝোলালেই ৩৫ বছর ক্ষমতায় থাকবে বিজেপি- বিপ্লব দেব
স্বামীজির বই দিচ্ছেন বিপ্লব দেব
স্বামীজির বই দিচ্ছেন বিপ্লব দেব

স্বামী বিবেকানন্দের ছবি দেওয়ালে ঝোলালেই ৩৫ বছর ক্ষমতায় থাকবে বিজেপি- বিপ্লব দেব

  • কমিউনিস্টরা কীভাবে দেওয়ালে মাও, স্ট্যালিন, জ্যোতি বসুর ছবি লাগায়, সেই কথা উল্লেখ করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী 

প্রিয়াঙ্কা দেববর্মন

দেওয়ালে ঝুলিয়ে রাখতে হবে স্বামী বিবেকানন্দের ছবি। দরজায় সেঁটে রাখতে হবে তাঁর বাণী। তাহলেই কেল্লা ফতে। ৩৫ বছর ক্ষমতায় থাকবে বিজেপি! তাবড় তাবড় রাজনৈতিক বিশেষজ্ঞরা বোধহয় এরকম ফরমুলা বাতলাতে পারবেন না যেটা দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। রাজ্যের ৮০ শতাংশ বাড়িতে যদি এই নীতি মানা হয় তাহলে ভোটে বিজেপিকে কেউ আটকাতে পারবে না বলে তিনি মনে করেন। 

বিজেপির মহিলা মোর্চার সদস্যদের তিনি আদেশ দিয়েছেন যে সব বাড়িতে পৌঁছে যেতে হবে স্বামীজির ছবি নিয়ে। এর নেপথ্যে যুক্তিও দিয়েছেন তিনি। বিপ্লব দেব জানান কমিউনিস্টদের বাড়িতে দেওয়ালে মাও, স্ট্যালিন, জ্যোতি বসুর ছবি ঝোলানো থাকে যেখানে তাঁরা শুধু ভগবানের ছবি রাখেন। গত আড়াই বছরে  কেন স্বামীজির ছবি তাঁরা সকলের বাড়িতে রাখতে পারেননি, সেই নিয়ে প্রশ্ন করেন বিপ্লব দেব। প্রসঙ্গত আড়াই বছর আগে ক্ষমতায় আসে বিজেপি। ভারতীয় সংস্কারের ধারক ও বাহক স্বামীজির ছবি যদি ৮০ শতাংশ ত্রিপুরাবাসীর বাড়িতে থাকে, তাহলে ৩০-৩৫ বছর বিজেপি সরকার টিকে যাবে বলে তিনি আশা করেন। 

বিপ্লব দেব বলেন যে স্বামীজি বলে গিয়েছেন কথা কম বলে কাজে মনসংযোগ করতে। সেই পথ সবাইকে অনুসরণ করতে আহ্বান করেন তিনি। সাধারণ মানুষের মধ্যে ভারতীয় সংস্কৃতি ও কৃষ্টির বিষয় জনসচেতনতা বৃদ্ধি করার কথাও বলেন বিপ্লব দেব। অগস্ট মাসে করোনা আক্রান্তদের মধ্যে স্বামীজির বই বণ্টন করেছিলেন বিপ্লববাবু মনোবল বৃদ্ধি করানোর জন্য।

গান্ধীজি যে গ্রাম স্বরাজের কথা বলতেন, মোদীর আমলেই সেই স্বপ্ন পূর্ণ হয়েছে বলে দাবি করেন বিপ্লব দেব। কেন্দ্র ও রাজ্য কি কি প্রকল্প রূপায়ণ করছে, সেটি সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য মহিলা মোর্চেকে তৎপর হতে বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। 

 

বন্ধ করুন